শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

পরিবহন সেক্টরে নৈরাজ্য ও জনদুর্ভোগ সম্পর্কে সরকারের অবস্থান স্পষ্ট করতে হবে -মিয়া গোলাম পরওয়ার

 

দেশব্যপী পরিবহন সেক্টরে বিরাজমান নৈরাজ্যকর পরিস্থিতি এবং তার কারণে জনজীবনে সীমাহীন দুর্ভোগ সৃষ্টিতে সরকারের রহস্যময় ভূমিকায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে এ ব্যপারে সরকারকে তার অবস্থান জনগণের কাছে সুষ্পষ্ট করার দাবি জানিয়েছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। 

গতকাল বৃহস্পতিবার দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, একদিকে সরকারের মন্ত্রী শাহজাহান খানের ধর্মঘটের পক্ষে সাফাই বক্তব্য, অন্যদিকে মন্ত্রী ওবায়দুল কাদেরের ধর্মঘটকে ‘অযৌক্তিক’ বলা, সরকারের এই ডাবল স্ট্যান্ডার্ড নীতির পদতলে সাধারণ জনগণ আজ পিষ্ট। তারা সীমাহীন দুর্ভোগের শিকার। সাধারণ শান্তিপ্রিয় জনগণের জানমাল নিয়ে সরকারের এই ইদুর-বিড়াল খেলাকে দেশবাসী একটি নিষ্ঠুর তামাশা মনে করে। 

তিনি গাবতলী বাস টার্মিনালে পুলিশের গুলীতে শাহ আলম নামে একজন শ্রমিক নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং নিহত শ্রমিক পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এই অনাকাঙ্গিত ঘটনার সুষ্ঠ তদন্তের জন্য বিচার বিভাগীয় তদন্তের পাশাপাশি নিহত শ্রমিক পরিবারকে ক্ষতিপুরণ দেয়ার দাবি করেন। 

গোলাম পরওয়ার বলেন, দেশের সড়ক দুর্ঘটনা রোধের প্রকৃত উপায় বের না করে, ত্রুটিপূর্ণ যানবাহন, ফিটনেস, লাইসেন্স, রুট পারমিট ইত্যাদি বিষয়ে দায়িত্বশীল ব্যক্তিদের দায়িত্বহীনতার তদন্ত ও বিচার এড়িয়ে সরকার দলীয় ও গোষ্ঠীগত স্বার্থ রক্ষায় ভুল পথে হাটছেন, যা জনগণের জানমাল ও সামাজিক নিরাপত্তাকে হুমকির মুখে ঠেলে দিয়েছে। জনসমর্থনহীন কর্তৃত্ববাদী সরকারের ক্ষমতার অন্ধ মোহের কাছে মানুষের জানমালের নিরাপত্তা আজ মূল্যহীন ও তুচ্ছ হয়ে উঠেছে। 

তিনি বলেন, অবিলম্বে মানুষের জীবন ও সম্পদ নিয়ে এ ছিনিমিনি খেলার অপরিনামদর্শী পথ পরিহার করে পরিবহন সেক্টরে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনতে সরকারের প্রতি আহবান জানান। এই ইদুর-বিড়াল খেলা, এই নৈরাজ্য ও এই ডাবল স্ট্যান্ডার্ড সম্পর্কে সরকারের অবস্থান কি? দেশবাসী তা জানতে চায়। এ অবস্থা চলতে থাকলে সরকারের পর্বত প্রমাণ ব্যর্থতা, সীমাহীন লুটপাট, দুঃশাসন ও মিথ্যাচারের রাজনীতির ধবংসজোয়ারে ফ্যাসীবাদী এ শাসকগোষ্ঠীকে অচিরেই ইতিহাসের করুণ পরিণতির মুখোমুখী হতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ