শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

পরিবহন ধর্মঘটের দায় শুধু মন্ত্রী নয় পুরো সরকারকেই নিতে হবে -শফিউল আলম প্রধান

২০ দলীয় জোটের শরীক, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান পরিবহন ধর্মঘটে জনগণের জিম্মি দশা, তা-ব, বিভীষিকা ও ভোগান্তির সকল দায়-দায়িত্ব মেনে নিয়ে অবিলম্বে অবৈধ সরকারকে পদত্যাগ করার দাবি জানান। বন্দুকের নলেই যে দেশ চলে না, ধর্মঘটে সরকারের অসহায় অবস্থা তারই প্রমাণ। আদালতের রায়ের বিরুদ্ধে এই নজিরবিহীন ধর্মঘট প্রমাণ করে সরকার নিজেই আইন আদালত মানতে প্রস্তুত নয়। অগণিত দেশবাসীকে কষ্টে রেখে শ্রমিক হত্যা, বুলেট-গুলী-টিয়ার গ্যাস চালিয়ে কোন শর্তে ধর্মঘট প্রত্যাহার করা হলো? দেশবাসী তা জানতে চায়। এর দায় শুধু মন্ত্রী নয়- পুরো সরকারকেই নিতে হবে।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার সকালে পুরানা পল্টনস্থ বিজয়নগর সড়কে জাগপা আয়োজিত প্রতিবাদী প্রতীকী অবস্থান কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাগপার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপার সহ-সভাপতি মাস্টার এম.এ মান্নান, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, আওলাদ হোসেন শিল্পী, দফতর সম্পাদক গোলাম মোস্তফা কামাল, যুব সম্পাদক বেলায়েত হোসেন মোড়ল প্রমুখ।

প্রধান বলেন, উচ্চ আদালতের স্থগিতাদেশকে অভিনন্দন জানাই। কিন্তু চলতি গ্যাসের মূল্য বৃদ্ধির কি হবে? দখলদার সরকারের মনে রাখা ভালো বাংলাদেশ গণিমতের মাল নয়। রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। পকেট কাটার স্বাধীনতা দেশবাসী কাউকে দেয়নি। ভালোয় ভালোয় গ্যাসের বাড়তি দাম প্রত্যাহার করুন। তিনি দেশপ্রেমিক শক্তিকে অধিকার কায়েমের সংগ্রামে রাজপথে নেমে আসার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ