বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

ফেব্রুয়ারিতে ১১৬ কোটি টাকার চোরাচালানের মাল জব্দ

স্টাফ রিপোর্টার : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছর ফেব্রুয়ারি মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১১৬ কোটি ৭৩ লাখ ৭৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করছে। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বুধবার এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জব্দ মাদকের মধ্যে রয়েছে , ১১ লাখ ৮৪ হাজার ৯১৩ পিস ইয়াবা ট্যাবলেট, ২২ হাজার ৯৮০ বোতল ফেন্সিডিল, এক হাজার ৬৩২ কেজি গাঁজা, ২০ হাজার ৫৩১ বোতল বিদেশী মদ, ৪ কেজি ৮৮৬ গ্রাম হেরোইন, ৬ হাজার ৬৮৮টি নেশাজাতীয় ইনজেকশন এবং ১৫ লাখ ৮৪ হাজার ৮৮০ পিস বিভিন্ন প্রকারের অবৈধ ট্যাবলেট। এ ছাড়া জব্দ অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে— ৫ হাজার ৬৭৯টি শাড়ি, ৭ হাজার ১৯৪টি থ্রিপিস-শার্টপিস, ৫ হাজার ২৬৯ মিটার থান কাপড়, ৫ হাজার ৫১৯টি তৈরি পোশাক, ৪৮ হাজার ৯৫১ সিএফটি কাঠ, ২ কেজি ৬০০ গ্রাম স্বর্ণ এবং ১২টি তক্ষক।

অভিযানে উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে , ৫টি পিস্তল, একটি বন্দুক, ৪২ রাউন্ড গুলী এবং ৪টি ম্যাগজিন। গত মাসে বিজিবি’র অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৯৮ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২২৬ জন বাংলাদেশী নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। এ ছাড়া ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৩ জন ভারতীয় নাগরিককে আটকপূর্বক ৮ জনকে বিএসএফ’র কাছে হস্তান্তর ও ৫ জনকে থানায় সোপর্দ এবং বাংলাদেশ-মায়ানমার সীমান্তে ৩৩৪ জন মায়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ