সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

বিসিএলে নাঈম-নাজমুল-আফিফের সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার : বিসিএলে সেঞ্চুরি করেছেন নাঈম ইসলাম, নাজমুল হোসেন ও আফিফ হোসেন। বিসিবি উত্তরাঞ্চলের পক্ষে নাঈম ইসলাম আর নাজমুল হোসেন সেঞ্চুরি করেন। আর পূর্বাঞ্চলের পক্ষে সেঞ্চুরি করেন আফিফ হোসেন। দুই মিডল অর্ডার ব্যাটসম্যান নাঈম ইসলাম ও নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে ২৪১ রানের লিড পেয়েছে বিসিবি উত্তরাঞ্চল। ৬৩ রানে তিন উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শুরু করে বিসিবি উত্তরাঞ্চল। আগের দিনে ১৭ রানে অপরাজিত থাকা জুনায়েদ সিদ্দিক ৪১ রানে ফিরে গেলেও সেঞ্চুরি পূর্ণ করেছেন নাঈম ইসলাম। দ্বিতীয় দিন শেষে নাঈম ১৩৩ রানে অপরাজিত আছেন। ২৭৫ বলে ১৯ চার ও এক ছক্কায় তিনি তার ইনিংসটি সাজিয়েছেন। এই দিন তরুণ অলরাউন্ডার নাজমুল হোসেন শান্তও পেয়েছেন ক্যারিয়ারের তৃতীয় প্রথম শ্রেণির সেঞ্চুরি। শরিফউল্লাহর বলে এলবিডব্লিউ হওয়ার আগে ১২৩ রানের ইনিংস খেলেছেন তিনি। এই দুই ব্যাটসম্যানের সেঞ্চুরিতে শেষ পর্যন্ত বিসিবি উত্তরাঞ্চল ৬ উইকেট হারিয়ে ৪২২ রান করেছে। এই দুইজন ছাড়া অন্য ব্যাটসম্যানদের মধ্যে ধীমান ঘোষ অপরাজিত ৬৪, জুনায়েদ সিদ্দিক ৪১ ও জহিরুল ইসলাম ৩৫ রানের ইনিংস খেলেছেন। ওয়ালটন মধ্যাঞ্চলের বোলারদের মধ্যে শাহাদাত হোসেন ও শরীফউল্লাহ সর্বোচ্চ দুটি করে উইকেট নেন।
এছাড়া মোহাম্মদ শরীফ ও মোশাররফ হোসেন নিয়েছেন একটি করে উইকেট। এর আগে রবিবার প্রথম দিনে মধ্যাঞ্চলের ব্যাটিং ব্যর্থতায় দিন শেষ হয়। সানজামুল ও ফরহাদ রেজার বোলিং তোপে পড়ে ১৮১ রানেই অলআউট হয় মধ্যাঞ্চল। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেছেন সাইফ হাসান। এছাড়া তাইবুর রহমান ৪০, মেহরাব হোসেন জুনিয়র ২৬ রান করেছেন। উত্তরাঞ্চলের বোলারদের মধ্যে ভয়ঙ্কর ছিলেন সানজামুল হক। তিনি ৪৫ রান খরচায় ৫টি উইকেট নিয়েছেন। এছাড়া ফরহাদ রেজা নিয়েছেন তিনটি উইকেট।
দিনের অপর ম্যাচে তরুণ অলরাউন্ডার আফিফ হোসেনের সেঞ্চুরিতে দিনশেষে ৬ রানে পিছিয়ে আছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। দলীয় ২১ রানে ইমতিয়াজ আউট হলে দ্বিতীয় উইকেটে ২২২ রানের জুটি গড়েন আফিফ হোসেন ও তাসামুল হক। তাসামুল হক মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। নাজমুল ইসলামের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। তার ৯৮ ও আফিফের ১৩৭ রানের সুবাদে দ্বিতীয় দিন শেষে চার উইকেট হারিয়ে ২৯০ রান করে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। আফিফ ২৩৮ বলে ১৭ চারে ১৩৭ রান করেন। প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বোলারদের মধ্যে নাজমুল ইসলাম অপু সর্বোচ্চ দুটি উইকেট পেয়েছেন। এছাড়া আল আমিন হোসেন ও জিয়াউর রহমান নিয়েছেন একটি করে উইকেট। এর আগে টসে জিতে আগে ব্যাটিং করা দক্ষিণাঞ্চল তাদের প্রথম ইনিংসে ২৯৬ রানের দাঁড় করায়। জাতীয় দলে ফেরার জন্য ইমরুলের এই রাউন্ডে রান করাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। রবিবার ২৯৪ মিনিট ক্রিজে থেকে ১৩৬ রান করে বেশ ভালোভাবেই তিনি ফিটনেস পরীক্ষায় পাশ করলেন! তার সেঞ্চুরি ও এনামুল হক বিজয়ের ৫৮ রানের ওপর ভর করে দক্ষিণাঞ্চল ২৯৬ রান করে। পূর্বাঞ্চলের বোলারদের মধ্যে মোহাম্মদ সাইফউদ্দিন ও সাকলাইন সজিব সর্বোচ্চ তিনটি করে উইকেট নিয়েছেন। এছাড়া নাঈম হাসান, আফিফ হোসেন, রাহাতুল ফেরদৌস ও অলক কাপালি প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ