বুধবার ০৩ জুন ২০২০
Online Edition

দেশের রাজনীতিতে সততার অভাব রয়েছে -কাদের

 

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের রাজনীতিতে সততার অভাব রয়েছে। সৎ, যোগ্য, মেধাবীদের রাজনীতিতে আনা হবে। 

গতকাল সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শেখ রাসেল জাতীয় শিশু ও কিশোর পরিষদের ২৯তম প্রতিষ্ঠাবার্ষকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। শেখ রাসেল জাতীয় শিশু ও কিশোর পরিষদের সভাপতি মো. রকিবুর রহমান সভায় সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টু, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, রাজনীতির ওপর থেকে সাধারণ মানুষের আস্থা কমে গেছে। এজন্য রাজনীতিতে সৎ, যোগ্য, মেধাবীদের এনে জনগণের সামনে আকর্ষণীয় করে তোলা হবে।

তিনি আরো বলেন, দেশের রাজনীতিতে সততার অভাব। সততার ঘাটতি পূরণ করতে হলে সৎ মানুষদের রাজনীতিতে নিয়ে আসতে হবে। ভালো মানুষেরা রাজনীতি না করে দূরে সরে গেলে, খারাপ লোকেরা রাজনীতির মঞ্চ দখল করবে, তারা এমপি-মন্ত্রী হবে। তারা দেশ চালালে দেশের ভালো হবে না। ভালো মানুষ রাজনীতিতে এসে এমপি-মন্ত্রী হলে দেশের মঙ্গল হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, নিজেকে যদি সৎ ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে চাও, তাহলে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী তোমাদের পড়তে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবা বঙ্গবন্ধুর ওপর যে বইটা লিখেছেন, তাও পড়া উচিত।

তিনি আরও বলেন, দেশকে এগিয়ে নিতে হলে সততা এবং দেশ প্রেম নিয়ে দেশের জন্য কাজ করতে হবে। তানা হলে নিজের স্বার্থই হাসিল হবে। দেশের কোন উন্নয়ন হবে না। যে রাজনীতিতে দেশের উন্নয়ন নেই সে রাজনীতি করে কোন লাভ নেই।

আমাদের দেশে ছাত্র রাজনীতিতে টেন্ডারবাজি রয়েছে। এতে করে ছত্রেরা শিক্ষা থেকে ছিটকে পড়ে অর্থের দিকে ধাবিত হয়। এতে করে মেধাবীরা রাজনীতির প্রতিযোগিতায় অনেক পিছিয়ে পড়ে। এ অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। তা না হলে রাজনীতিতে আমরা মেধাবীদের পাব না।

অনলাইন আপডেট

আর্কাইভ