বুধবার ০৩ জুন ২০২০
Online Edition

নিজেদের অপকর্মের বোঝা জনগণের ওপর চাপাতে সরকার দফায় দফায় গ্যাসের দাম বৃদ্ধি করছে -নূরুল ইসলাম বুলবুল

স্টাফ রিপোর্টার : নিজেদের অপকর্মের বোঝা জনগণের ওপর চাপাতে সরকার দফায় দফায় গ্যাসের দাম বৃদ্ধি করছে যা অগণতান্ত্রিক, অযৌক্তিক এবং গণবিরোধী বলে অভিযোগ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ আমীর নুরুল ইসলাম বুলবুল।

বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্র ঘোষিত আজ মঙ্গলবারের বিক্ষোভ কর্মসূচী পালনের জন্য নগরবাসীর প্রতি আহবান জানান তিনি।

গতকাল এক বিবৃতিতে জনাব নূরুল ইসলাম বুলবুল অভিযোগ করেন, ‘দ্রব্যমূল্যসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম ও বাসা ভাড়া প্রতি বছরই বাড়ছে। সেইসাথে গ্যাসের দাম দফায় দফায় বৃদ্ধির ঘোষণা সকল শ্রেণি-পেশার মানুষের জীবনযাত্রার মানকে আরো বিপর্যস্ত করে তুলবে ।’ তিনি বলেন, ‘বর্তমান সরকার যেহেতু জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়, তাই তারা জনগণের কল্যাণের কথা ভাবেনি। নিজেদের দুর্নীতির কারণে লুটপাট হওয়া টাকা জনগণের কাছ থেকে বাধ্যতামূলকভাবে আদায় করে নিজেদের অপকর্ম আড়াল করতে চায়। সরকারের এহেন দুরভিসন্ধিতে সাধারণ জনগণ বিক্ষুব্ধ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, ‘সরকার বলেছিল গ্যাসের মূল্য বাড়াবে, এজন্য বিশেষজ্ঞদের মতামত নেওয়া হয়। বিশেষজ্ঞগণ গ্যাসের মূল্য বৃদ্ধির প্রয়োজন নেই বলে মতামত দেন। এমনকি গণশুনানিও হয়েছে। এরপরও জনমতকে উপেক্ষা করে দফায় দফায় গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে। এতে বস্তিবাসী থেকে দালান-কোঠার অধিবাসী পর্যন্ত ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হবে।’ তিনি বলেন, ‘ পেট্রোবাংলা গত অর্থবছরে ৩ হাজার ২০০ কোটি টাকা মুনাফা করেছে। তা সত্ত্বেও সরকার গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত জনস্বার্থের কথা তোয়াক্কা না করেই নিয়েছেন। এতে দেশের অর্থনীতিতে ও মানুষের উপর ভয়াবহ নেতিবাচক প্রভাব পড়বে।’

তিনি, গ্যাসের মূল্য বৃদ্ধির এ অন্যায় ও অযৌক্তিক সিদ্ধান্তের প্রতিবাদে এবং অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ জামায়াাতে ইসলামী কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচী আজ মঙ্গলবার শান্তিপূর্ণভাবে পালন করার জন্য বাংলাদেশ জামায়াাতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের সকল শাখা ও নগরবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ