ঢাকা, বুধবার 12 August 2020, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

অবশেষে ভাঙ্গা হল সেই দেয়াল

অনলাইন ডেস্ক: খুলনার পাইকগাছায় একটি বাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দেয়াল তুলে অবরুদ্ধ করে রাখার অভিযোগ মিডিয়ায় আসার পর অবশেষে আজ সেই দেয়াল ভাঙ্গলো স্থানীয় প্রশাসন।

স্থানীয় একজন আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজের বাড়ির চলাচলের রাস্তায় গতবছরের জানুয়ারিতে কয়েক ফুট উঁচু দেয়াল তুলে বন্ধ করে দেয়া হয়। এজন্য স্থানীয় সংসদ সদস্যের সাথে তাদের পাল্টাপাল্টি মামলাও হয়।

মি. আজিজের ছেলে আসাদুল ইসলাম জানান, বিবিসি বাংলা এবং অন্যান্য গণমাধ্যমে এসংক্রান্ত খবর প্রকাশের পর আজ উপজেলা নির্বাহী কর্মকর্তা এসে দেয়াল ভাঙ্গার নির্দেশ দেন।

এ রিপোর্ট লেখার সময় পাইকগাছার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফকরুল হাসান জানান, তারা এসে মি. আজিজের দলিলপত্র দেখেছেন এবং বিরোধীপক্ষের বক্তব্যও শুনেছেন। এরপর দেয়াল ভাঙ্গার সিদ্ধান্ত নেন। পুরো দেয়ালটিই ভেঙ্গে ফেলা হবে বলে জানান মি. হাসান।স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাও সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে মি. আজিজের পরিবার অভিযোগ করেছিল, বাড়ি থেকে বের হতে হলে মইয়ের সাহায্যে প্রাচীর ডিঙোতে হয়। বাড়ির বয়স্ক এবং শিশুদের জন্য বিষয়টি খুবই ঝূঁকিপূর্ণ এবং অমানবিক। দেয়ালের নীচে গর্ত খুড়েও আসা যাওয়া করছিলেন তারা।

সাইফুল ইসলাম জানান, তাদের বাড়ি থেকে চলাচলের দুই দিকেই এখন দেয়াল ভেঙ্গে চলাচলের পথ উন্মুক্ত করে দেয়া হয়েছে।

ডি.স/আ.হু

অনলাইন আপডেট

আর্কাইভ