শুক্রবার ০৫ জুন ২০২০
Online Edition

মহাসড়কে মৃত্যুর মিছিল আরো ১০ প্রাণ গেল

সংগ্রাম ডেস্ক : সড়ক মহাসড়কে মৃত্যুর মিছিল থামছেই না। প্রতিদিন বাড়চ্ছে এ মিছিল। থামানোরও নেই কোনো উদ্যোগ। মৃত্যুর এ ফাঁদ থেকে জনগণ কবে পাবেন মুক্তি এ প্রশ্ন সবার। গতকাল শনিবারও কয়েকটি স্থানে সড়ক দুর্ঘটনায় ৮টি তরতাজা প্রাণ ঝরে গেল। এর সঙ্গে আরো ১৫ জন হাসপাতালে শঙ্কাটাপন্ন অবস্থায় যন্ত্রণায় কাতরাচ্ছেন। গতকাল কক্সবাজারের চকোরিয়ায় একটি পর্যটকবাহী মাইক্রোবাস উল্টে গেলে দুই গৃহবধূ ও চালকসহ ৪ জন নিহত ও ১১ যাত্রী আহত হন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর দুর্ঘটনায় আরো ৪ জন নিহত হয়েছেন। এর হলেন- আলমডাঙ্গায় মোটরসাইকেল চালক সানোয়ার, রাজশাহীর গোদাগাড়িতে সাইকেল চালক রেজাউল, মাগুরায় নসিমন চালক আবদুস শুকুর এবং চুয়াডাঙ্গায় মোটরসাইকেল চাকল আরিফুল।
চকরিয়া সংবাদদাতা : কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে পর্যটকবাহী একটি প্রাইভেট মাইক্রোবাস উল্টে ২ গৃহবধূ ও চালকসহ নিহত হয়েছেন ৪ জন। এতে আহত হয়েছেন অন্তত ১১যাত্রী। গতকাল শনিবার সকাল সাড়ে ৮টার দিকে চকরিয়ার হারবাং গয়ালমারায় টার্ণিং পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও আহত সূত্রে জানা গেছে, রাজধানী ঢাকা থেকে কক্সবাজারে ভ্রমণের উদ্দেশ্যে রওয়ানা করেছিলেন ১৪/১৫সদস্য বিশিষ্ট যাত্রীবাহি একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ ১৫-১০৮০)। পথিমধ্যে মহাসড়কের হারবাং গয়ালমারার বাঁক এলাকায় পৌঁছলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে একাধিকবার পল্টি নেয়। এতে ঘটনাস্থলে ৩জন ও হাসপাতালে নেয়ার পথে ১জনসহ ৪জন মারা যায়। তৎমধ্যে ২জন গৃহবধু ও অপরজন মাইক্রোবাসের চালক।
নিহতরা হলেন- মুন্সিগঞ্জের লৌহজং থানার বাসিন্দা বর্তমান রাজধানী রায়েরবাগ এলাকার আসাদুজ্জামান বাপ্পীর স্ত্রী কুলসুম আক্তার সুমি (২৫), সুমির ছোট বোন জিকু মিয়ার স্ত্রী আয়েশা আক্তার শিল্পী (২০), রাজধানী সবুজবাগ থানার বাসাবো এলাকার মাইক্রোবাসের চালক আয়াত আলীর ছেলে আমির হোসেন (৩৫) ও একই এলাকার গোলাম কিবরিয়া (৪০)। এ ঘটনায় নারী-শিশুসহ কমবেশি আহত হয়েছে ১১জন যাত্রী। তাদের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেয়া হয়েছে প্রাথমিক চিকিৎসা। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের চমেক স্থানান্তর করেন কর্তব্যরত চিকিৎসক।
এদিকে হাইওয়ে পুলিশ ফাঁড়ির আইসি সার্জেন্ট আবুল হাসেম মজুমদার জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশদল নিয়ে আমরা উদ্ধার তৎপরতা শুরু করি। তিনি বলেন, দুর্ঘটনা কবলিত গাড়িটি ফাঁড়ি পুলিশ হেফাজতে রয়েছে। লাশসমূহ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।
অন্যদিকে নিরাপদ সড়ক চাই নিসচা’র চকরিয়া উপজেলা সভাপতি সোহেল মাহমুদ হতাহতদের দেখতে ও চিকিৎসার খোঁজ খবর নেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ উপজেলার বিভিন্ন হাসপাতালে।
চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় মোটরসাইকেল আলমসাধুর (শ্যালো চালিত গাড়ি) মুখোমুখি সংঘর্ষে মটর সাইকেল চালক সানোয়ার (২৭) নিহত হয়েছেন। শুক্রবার রাত সাড়ে ৮টায় চুয়াডাঙ্গা-আলমডাঙ্গা সড়কের মেসার্স হক ফিলিং ষ্টেশনের সামনে দুর্ঘটনাটি ঘটে।
জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার কালিদাসপুর গ্রামের সুন্নতের ছেলে ও আলমডাঙ্গা বাজারের আদর্শ লিপি লাইব্রেরির মালিক সানোয়ার শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার মুন্সীগঞ্জ রোয়াকুলি গ্রামে তার শ্বশুর বাড়ি থেকে মটরসাইকেল যোগে ফেরার মুহূর্তে হক ফিলিং স্টেশনের সামনে পৌঁছায়। এ সময় বিপরীত দিক থেকে আসা আলমসাধুর সাথে মুখোমুখি সংঘর্ষে সানোয়ার ছিটকে পড়ে গেলে আলমসাধু তার শরীরকে চাপা দেয়। ঘটনাটি ফিলিং স্টেশনের লোকজন দেখতে পেয়ে দ্রুত সানোয়ারকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে চুয়াডাঙ্গার সদর হাতপাতালে কর্তব্যরত ডাক্তার রাজিবুল ইসলাম জানান, সানোয়ার রাস্তার মধ্যেই মারা গেছেন। অপরদিকে আলম সাধু চালক ও দু’জন যাত্রীও মারাত্বক জখম হন বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। আলমডাঙ্গা থানার ওসি আকরাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
রাজশাহী অফিস : রাজশাহীর গোদাগাড়ীতে উপজেলায় ট্রাকের ধাক্কায় এক সাইকেল আরোহী নিহত হয়েছেন। গত শনিবার সকাল সাড়ে ১১টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের সুইজ গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রেজাউল ইসলাম (৩৫) গোদাগাড়ী উপজেলার সমাসপুর এলাকার লুৎফর রহমানের ছেলে।
গোদাগাড়ী থানা জানানয়, রেজাউল ইসলাম উপজেলার বাসুদেবপুর বাজার থেকে সাইকেলযোগে টিন নিয়ে বাড়ি ফিরছিলেন। পথে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের সুইজ গেট এলাকায় পৌঁছালে একটি ট্রাকের সাথে থাকা টিন বেধে রেজাউল রাস্তার উপর ছিটকে পড়েন। এ সময় রাজশাহীগামী অপর একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান তিনি। 
মাগুরা সংবাদদাতা : মাগুরা-ঢাকা মহা সড়কের পারনান্দুয়ালী শেখপাড়া এলাকার কাভার্ড ভ্যানের চাপায় আব্দুস শুকুর নামে এক নসিমন চালক ঘটনাস্থলে নিহত হয়েছেন। নিহত শুকুর মাগুরা সদর উপজেলার পশ্চিম বাড়িয়ালা গ্রামের মৃত আব্দুল হাকিম বিশ্বাস এর ছেলে। মাগুরা সদর থানার উপ পরিদর্শক শফিকুল ইসলাম জানান, শনিবার সকাল সাড়ে আটটার দিকে ইট বোঝাই একটি নসিমনের চাকা খুলে রাস্তার উপর উল্টে গেলে অপর দিক থেকে আসা সুন্দর বন কুরিয়ারের কাভার্ডভ্যান তাকে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় মটরসাইকেল চালক যুবক আরিফুল ইসলাম নিহত হয়েছেন। আহত হয়েছেন তার বন্ধু আরোহী তরিকুল ইসলাম। গতকাল শনিবার দুপুর ২টার দিকে সদর উপজেলার দোস্ত গ্রামে মাদরাসা মোড়ে কলা বোঝাই একটি মিনি ট্রাকের ধাক্কায় এ হতাহতের ঘটনা ঘটে। নিহত আরিফুল ইসলাম ঝিনাইদহ জেলা শহরের খাজুরা গ্রামের আজিবার মন্ডলের ছেলে।এ ঘটনায় ট্রাক চালক বাবুকে আটক করেছে স্থানীয় হিজলগাড়ি ক্যাম্প পুলিশ। ক্যাম্প ইনচার্জ এসআই লিটন জানান, হাসপাতালে নেয়ার পর বেলা ৪টার দিকে মারা যায় আরিফুল ইসলাম।

অনলাইন আপডেট

আর্কাইভ