শুক্রবার ০৫ জুন ২০২০
Online Edition

সাগর-রুনীসহ সব সাংবাদিক হত্যার বিচারের দাবিতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে

স্টাফ রিপোর্টার : সাগর-রুনীসহ সব সাংবাদিক হত্যার বিচারের দাবিতে আরও সোচ্চার হওয়ার কথা জানিয়েছেন সাংবাদিক নেতারা। বিচার না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে এবং আরও কঠোর কর্মসূচি নেওয়া হবে বলে প্রশাসন ও সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন তারা।
গতকাল শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক হত্যার বিচার, নবম ওয়েজবোর্ড ঘোষণা ও ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে  ষড়যন্ত্রের প্রতিবাদে এক সমাবেশে এসব দাবি জানান বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের একাংশের সাংবাদিক নেতারা।
বিএফইউজে একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, এখন পর্যন্ত দেশে যত সাংবাদিককে নির্মমভাবে হত্যা করা হয়েছে তাদের বিচার করতে হবে। বিচার না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়ব না। এ দাবি আরও জোরালো হবে। সাগর-রুনীসহ নিহত সাংবাদিকদের হত্যাকারীদের বিচার করতে সরকার গড়িমশি করছে বলে তীব্র নিন্দা জানান তিনি। এছাড়া নিহত সাংবাদিকদের পরিবারকে আর্থিকভাবে সহায়তা করতে মালিকপক্ষের অনিহার আছে বলেও অভিযোগ করেন তিনি।
অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবি জানিয়ে তিনি বলেন, প্রতি বছর দেশে জিনিসপত্রের দাম বাড়ছে। এর সাথে মিল রেখে সরকারি কর্মকর্তাদের বেতন বাড়ছে। কিন্তু সাংবাদিকদের বেতন বাড়ছে না। এটা হতে পারে না। এটা সাংবাদিকদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ।
ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রেস উপদেষ্টার বিরুদ্ধে জাতীয় সংসদে ঢালাওভাবে বক্তব্য দেওয়া হয়েছে। যে সংসদে ওই সাংবাদিক নেতার বক্তব্য দেওয়ার সুযোগ নেই সেখানে একতরফাভাবে তার বিরুদ্ধে বক্তব্য দেওয়ার ধৃষ্ঠতা মেনে নেওয়া যায় না।
ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের মহাসচিব ওমর ফারুক বলেন, তথ্যমন্ত্রী আমাদের সঙ্গে স্বৈরাচারী আচরণ করছেন। সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হলেও অন্য তিনটি স্তম্ভের মানুষ খুব উৎফুল্ল থাকলেও আমাদের অবস্থা বেহাল। আমাদের অধিকারের দিকে কোনও খেয়াল নেই সরকারের। আমরা চাই অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণা করা হোক।
এসময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, বগুড়া সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ