শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

বক্সার মোহাম্মদ আলীর স্ত্রী ও ছেলেকে মার্কিন বিমানবন্দরে আটক

২৫ ফেব্রুয়ারি, আরব নিউজ, শিকাগো ট্রিবিউন : কিংবদন্তী বক্সার মোহাম্মদ আলীর স্ত্রী ও ছেলেকে ফ্লোরিডার বিমানবন্দরে আটকে দিল ইমিগ্রেশন কর্মকর্তারা। দুই ঘণ্টা ধরে হয়রানির শিকার হন তারা।
৭ই ফেব্রুয়ারি ফোর্ড লডারডেল-হলিউড ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে এই ঘটনা ঘটে। ইউএসএ টুডে দেরিতে হলেও এই সংবাদ প্রকাশ করে। এতে বলা হয়, জ্যামাইকা থেকে ফিরছিলেন মোহাম্মদ আলী জুনিয়র ও তার মা খলিলাহ কামাচো আলী। তাদের নাম দেখে অন্য যাত্রীদের থেকে তাদের আলাদা করে ফেলেন ইমিগ্রেশন কর্মকর্তারা। আলী জুনিয়রকে জিজ্ঞাসা করা হয়, তোমার নাম তুমি কোথা থেকে পেয়েছ? তুমি কি মুসলিম? এক পর্যায়ে আলী বলেন, হ্যাঁ আমি মুসলিম। ফিলাডেলফিয়ায় জন্মগ্রহণ করা আলী মার্কিন পাসপোর্টধারী।
মোহাম্মদ আলী পরিবারের বন্ধু ও আইনজীবী ক্রিস ম্যানসিনি বলেছেন, আলী পরিবার এই হয়রানির শিকার হওয়া অন্যান্যদের সঙ্গে এক হয়ে ফেডারেল আদালতে মামলা করবেন। আলী পরিবারের সঙ্গে এমন ব্যবহারে এটি স্পষ্ট, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুসলমান নিষেধাজ্ঞার সঙ্গে এর সম্পর্ক আছে।
মোহাম্মদ আলী জুনিয়র বলেন, বিমানবন্দরে কেউ এসে আপনার ধর্ম নিয়ে প্রশ্ন শুরু করল। বিষয়টি কল্পনা করাও কষ্টের। তবে মার্কিন কাস্টম ও সীমান্ত রক্ষীরা বলেন, তারা শুধু নির্দিষ্ট কাউকে জিজ্ঞাসাবাদ করেন না। আন্তর্জাতিক সকল সফরকারীকেই এই জিজ্ঞাসাবাদ করা হয়ে থাকে।

অনলাইন আপডেট

আর্কাইভ