রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

সিদ্ধিরগঞ্জে আইনজীবীসহ জামায়াত-শিবিরের ৩ জন গ্রেফতার

সিদ্ধিরগঞ্জ (না’গঞ্জ) সংবাদদাতা: সিদ্ধিরগঞ্জে জামায়াতে ইসলামীর নেতা আব্দুর রহমানের ছেলে এডভোকেট আবুল কাসেমসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত অন্য দু’জন হলেন সোনারগাঁও উপজেলার চেঙ্গাকান্দি এলাকার ইব্রাহিম মিয়ার ছেলে মো. ইরফান ও চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার শাহপুরের মোসলেম বেপারীর ছেলে মো. মফিজুল ইসলাম।
গত মঙ্গলবার রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি মাদ্রাসা রোড এলাকার আব্দুর রহমানের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা জামায়াত-শিবিরের সক্রিয় কর্মী এবং তাদের কাছ থেকে সংগঠনটির সদস্য সংগ্রহ ফরম ও জিহাদী বই উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।
সিদ্ধিরগঞ্জ থানার ওসি (সার্বিক) মুহাম্মদ শরাফত উল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে পরিদর্শক (তদন্ত) মো. আবুল হোসেন ও এসআই মোরশেদ আলমের নেতৃত্বে পুলিশের একটি দল থানার মিজমিজি এলাকার জেলা জামায়াত নেতা আব্দুর রহমানের বাড়িতে অভিযান চালায়। এ সময় বিভিন্ন জিহাদী বই ও সদস্য সংগ্রহ ফরমসহ জামায়াত-শিবিরের ৩ জন সক্রিয় কর্মীকে গ্রেফতার করা হয়। ওসি আরো জানান, গ্রেফতাকৃতদের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।
জেলা জামায়াতের কর্মপরিষদের একজন সদস্য জানিয়েছেন, গ্রেফতারকৃত এডভোকেট আবুল কাসেম জামায়াতে ইসলামের দলীয় কোনো আইনজীবী নন। সে ঢাকা বারে নির্বাচন করেছিল। তার বাবা জামায়াতের একজন সাধারণ সদস্য। অন্য দু’জন তাদের আত্মীয় বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ