বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

খুলনায় জুটমিল মালিক ও ৫ ব্যাংকারের বিরুদ্ধে মামলা

খুলনা অফিস: সোনালী ব্যাংক, খুলনা করপোরেট শাখা থেকে প্রায় ১২৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সোনালী জুটমিলের মালিক ও ৫ ব্যাংক কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার দুপুরে দুদক, খুলনার উপ-সহকারী পরিচালক মো. মোশারফ হোসেন বাদী হয়ে খানজাহান আলী থানায় মামলাটি দায়ের করেন।
মামলায় আসামিরা হলেন- সোনালী জুটমিলের চেয়ারম্যান এসএম ইমদাদুল হোসেন বুলবুল, সোনালী ব্যাংক কর্পোরেট শাখার ডিজিএম নেপাল চন্দ্র সাহা, অ্যাসিসটেন্ট অফিসার কাজী হাবিবুর রহমান, প্রিন্সিপ্যাল অফিসার শেখ তৈয়ুবুর রহমান এবং প্রাক্তন ডিজিএম সমীর কুমার দেবনাথ।
মামলার বিবরণে জানা যায়, সোনালী ব্যাংক, খুলনা করপোরেট শাখা থেকে ২০১০ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত সোনালী জুটমিল কর্তৃপক্ষ প্রথম দফায় ৪৮ কোটি ৫৬ লাখ, দ্বিতীয় দফায় ১৫ কোটি টাকা, তৃতীয় দফায় ৮ কোটি ৪৯ লাখ, পরবর্তীতে ৩ কোটি ৭৬ লাখ ও ৯ কোটি ৯৯ লাখ টাকা আত্মসাৎ করেছেন। মামলা দায়ের পর্যন্ত সুদে ও আসলে ১২৬ কোটি ৮২ লাখ ৯৩ হাজার ২৮২ টাকা আর্থিক ক্ষতি সাধিত হয়েছে বলে উল্লেখ করা হয়।
মামলায় বলা হয়েছে, ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর সোনালী জুটমিলের মিলের গুদাম পরিদর্শনকালে মালামাল পাওয়া যায়নি। এ মিলের উৎপাদন বন্ধ রয়েছে। অদূর ভবিষ্যতে মিল চালু হওয়ার কোনো সম্ভাবনা নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ