শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

লিটন খুনের মূল পরিকল্পনাকারী কাদের খান : আইজিপি

চট্টগ্রাম অফিস : জাতীয় পার্টির সাবেক এমপি অবসরপ্রাপ্ত কর্ণেল আবদুল কাদের খান আওয়ামী লীগের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন খুনের মূল পরিকল্পনাকারী বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। 

 গতকাল বুধবার বিকেলে নগরীর দামপাড়া পুলিশ লাইন মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুলিশ সমাবেশে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার ইকবাল বাহার। 

আইজিপি বলেছেন, সাবেক এমপি আবদুল কাদের খান খুনের মূল পরিকল্পনাকারী। তার ইচ্ছা ছিল লিটনকে যদি সরিয়ে দেয়া যায়, তাহলে তার পথ পরিস্কার হবে এবং পরবর্তীতে এমপি হতে পারবে। দেড় মাসের তদন্তে খুনি ও খুনের পরিকল্পনাকারীকে শনাক্তের কথা জানিয়ে আইজিপি বলেন, কর্ণেল কাদের সাহেবকে গ্রেফতার করেছি, তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করব। তদন্তে পাওয়া তথ্যের ব্যাপারে আমাদের বিন্দুমাত্র কোন সংশয় নেই। পুরো বিষয়টি উদঘাটন করা হয়েছে। 

খুনের পর জামায়াতকে দায়ী করা হয়েছিল কেন, জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, সুন্দরগঞ্জে জামায়াত ২০১৩ সালে ৪ জন পুলিশকে হত্যা করেছিল। সে সময় গাইবান্ধায় যারা নাশকতা করেছে, হত্যাকাণ্ডে করেছে তাদের সবাই জামায়াতের। জামায়াতকে সন্দেহ করাটা স্বাভাবিক ব্যাপার। তিনি বলেন, খুনের পর অনেককেই সন্দেহ করা হয়েছে। কিন্তু পুলিশ একেবারে শতভাগ পেশাদারিত্ব নিয়ে একেবারে নিরপেক্ষভাবে তদন্ত করেছে এবং ঘটনার রহস্য উদঘাটন করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ