বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

চট্টগ্রাম পিডিবির প্রধান প্রকৌশলীর দায়িত্ব নিলেন প্রকৌঃ প্রবীর কুমার সেন

প্রকৌশলী প্রবীর কুমার সেন গত ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ইং তারিখে বিতরণ দক্ষিণাঞ্চল, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, চট্টগ্রামের প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।
প্রকৌশলী প্রবীর কুমার সেন ১৯৬১ সালের ১০ মার্চ চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার কানুনগোপাড়া গ্রামে জš§গ্রহণ করেন। তিনি ১৯৮৪ সালে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) থেকে ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক্স বিভাগে স্নাতক ডিগ্র্রি লাভ করেন। তিনি ১৯৮৫ সালের জানুয়ারি মাসে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করে বোর্ডের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমান পদে যোগদানের আগে তিনি শিকলবাহা ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প, বিউবো, চট্টগ্রামের প্রকল্প পরিচালক (অতিরিক্ত প্রধান প্রকৌশলী) হিসেবে দায়িত্ব পালন করেন। এর পাশাপাশি তিনি ইঞ্জিনিয়ার্স ইসস্টিটিউশন, বাংলাদেশ, চট্টগ্রাম কেন্দ্রের সম্মানী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন। 
প্রকৌশলী প্রবীর কুমার সেন পেশাগত কাজে ইংল্যান্ড, চীন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভারতসহ অনেক দেশ সফর করেছেন।  তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত ও ২ (দুই) সন্তানের জনক। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ