শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

গোমস্তাপুরে একটি কেন্দ্রে ভিন্ন সেটে পরীক্ষা অনুষ্ঠিত

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে চলতি এসএসসি‘তে  গণিত বিষয়ের পরীক্ষায় একটি কেন্দ্রে ভিন্ন সেটে পরীক্ষা নেয়া হয়েছে। রোববার রহনপুর এবি সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। ঐ কেন্দ্রের প্রশ্নপত্র সংগ্রহ ও বিতরণের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগমের অসতর্কতার কারণে এ ঘটনা ঘটেছে বলে  উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আলমগীর কবীর জানান। তিনি আরও জানান, এ ঘটনায় সংশ্লিষ্ট কর্মকর্তা ও কেন্দ্র সচিবকে অভিযুক্ত করে আগামীকাল থেকে অনুষ্ঠিতব্য পরীক্ষার দায়িত্ব থেকে তাদের অব্যাহতি দেয়া হয়েছে।
জানা যায়, উপজেলার ৫টি এসএসসি পরীক্ষা কেন্দ্রের মধ্যে ৪টিতে গণিত বিষয়ের “ক” সেট প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া হলেও শুধুমাত্র রহনপুর এবি সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে “খ” সেটের প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া হয়। এ প্রসঙ্গে কেন্দ্র সচিব নজরুল ইসলাম জানান, ভূল ক্রমে এ ঘটনা ঘটেছে। বিষয়টি রাজশাহী শিক্ষা বোর্ড কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অনিচ্ছাকৃত ত্রুট্রি জন্য এ ঘটনা ঘটেছে। এ দিকে ঐ কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়া পরীক্ষার্থী ও অভিভাবকরা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, অন্য কেন্দ্রের সহপাঠিরা “ক” সেটের প্রশ্নপত্রে পরীক্ষা দেয়ায় তারা তুলনামূলক সহজ প্রশ্নপত্রে পরীক্ষা দিয়েছে। ফলে তারা এ বিষয়ে ভাল ফলাফল করবে, পক্ষান্তরে আমরা অপেক্ষাকৃত কঠিন প্রশ্নপত্রে পরীক্ষা দিয়ে ফলাফলে পিছিয়ে পড়ব। উল্লেখ্য এ কেন্দ্রে রোববারে অনুষ্ঠিত গণিত বিষয়ে ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭শ ৯২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

অনলাইন আপডেট

আর্কাইভ