সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

এক দিনেই ৬ উইকেট ও সেঞ্চুরির মালিক শুভাগত

স্পোর্টস রিপোর্টার: দুই ম্যাচ শেষে পয়েন্ট শূন্য থাকা মধ্যাঞ্চলকে বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে আশার আলো দেখালেন শুভাগত। দ্বিতীয় দিন ফতুল্লার খ্না সাহেব ওসমান আলি স্টেডিয়ামে দক্ষিণাঞ্চলকে প্রথম ইনিংসে ২৬০ রানে আটকে দিতে একাই ৬ উইকেট নিয়েছেন তিনি। বাঁহাতি এ স্পিনার ২৪ ওভার করে ৪টি মেডেন দিয়েছেন।
এনিয়ে প্রথম শ্রেণীর ক্যারিয়ারে পঞ্চমবার এক ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিলেন শুভাগত। দক্ষিণাঞ্চলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন তুষার ইমরান। এছাড়া সোহাগ গাজী ৪৩ ও মোহাম্মদ মিথুন ৪২ রান করেন। দুটি করে উইকেট নিয়ে শুভাগতকে ভালো সমর্থন দিয়েছেন আবু হায়দার ও শরিফউল্লাহ।শুধু বোলিংয়ে নয়, ৮ নম্বরে ব্যাট করতে নেমে সেঞ্চুরি করেছেন। ১০০ রানে আবদুর রাজ্জাকের বলে শেষ ব্যাটসম্যান হয়ে সাজঘরে ফেরেন শুভাগত। মধ্যাঞ্চলকে প্রথম ইনিংসে ৩৯ রানের লিড এনে দিতে তার অবদানই সবচেয়ে কার্যকারী। এছাড়া ৪৯ রানে রান আউট হন সাইফ হাসান এবং তাইবুর রহমানের ৪৪ ছিল উল্লেখযোগ্য।
২৯৯ রানে অলআউট হয় মধ্যাঞ্চল। সর্বোচ্চ ৪ উইকেট নেন দক্ষিণাঞ্চলের অধিনায়ক রাজ্জাক।এদিকে চট্টগ্রামের মাঠে দুই সেঞ্চুরিতে উত্তরাঞ্চলের বিপক্ষে পূর্বাঞ্চল রানের পাহাড় গড়েছে। দ্বিতীয় দিন তাদের প্রথম ইনিংস ৪৯০ রানে গুটিয়ে যায়। আগের দিনের সেঞ্চুরিয়ান আফিফ হোসেনের (১০৫) পর ইয়াসির আলির অপরাজিত ১১০ রান খুব সহায়ক ছিল। ৪৮ রানে খেলতে নেমে জাকির হোসেন (৬৪) হাফসেঞ্চুরি করেন। আবুল হাসানের ৪৬ রানও ফেলনা নয়। উত্তরাঞ্চলের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন ইয়াসিন আরাফাত ও সানজামুল ইসলাম।জবাব দিতে নেমে বিনা উইকেটে ২৮ রানে দ্বিতীয় দিন শেষ করেছে উত্তরাঞ্চল। ১৩ রানে নাজমুল হোসেন ও ১৫ রানে জুনায়েদ সিদ্দিক অপরাজিত আছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ