মঙ্গলবার ১১ আগস্ট ২০২০
Online Edition

সিংড়ায় অগ্নিকাণ্ডে গবাদিপশুসহ ৬টি বসতঘর ভস্মীভূত অগ্নিদগ্ধে গৃহবধূ আহত

সিংড়া (নাটোর) সংবাদদাতা : নাটোরের সিংড়া উপজেলার সীমান্তবর্তী ভুলবাড়িয়া গ্রামে অগ্নিকাণ্ডে ৩২টি গবাদিপশু ও ৬টি বসতঘরসহ বাড়ির মূল্যবান জিনিসপত্র পুড়ে ভস্মীভূত হয়েছে। এ সময় অগ্নিদগ্ধ হয়েছেন শেফালী বেগম (৪০) নামে এক গৃহবধূ। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার গভীর রাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ৩ ঘণ্টা চেষ্টায় স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে।
 খবর পেয়ে সকালে এডিসি মো. মনিরুজ্জামান, সিংড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদেকুর রহমান, পিআইও কর্মকর্তা সৈয়দ আরিফুল ইসলাম, ছাতারদিঘি ইউপি চেয়ারম্যান প্রদীপ কুমার রুদ্ধসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ঘটনাস্থলে ছুটে যান।
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন- ওই গ্রামের মৃত ওজিমুদ্দিনের ছেলে আজাদুল ইসলাম, আলতাফ হোসেন, আফতাব হোসেন, আশরাফুল ইসলাম ও আসাদুল ইসলাম। অগ্নিদগ্ধ শেফালী বেগম মৃত ওজিমুদ্দিনের বড় ছেলে আজাদুল ইসলামের স্ত্রী।
এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তরা জানান, গতকাল মঙ্গলবার গভীর রাতে উপজেলার ভুলবাড়িয়া গ্রামের আজাদুল ইসলামের বাড়িতে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তের মধ্যে আগুন এসব বাড়িতে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে ৬ ভাইয়ের ৬টি বসতঘর, ৭টি গরু, ২৫টি ছাগল ও ভেড়া, শতাধিক হাঁস-মুরগি, ৪০টি কবুতরসহ ঘরের ভিতরের রাখা চাল-ডাল, নগদ ১৫ হাজার টাকা, জমির দলিলপত্রসহ মূল্যবান জিনিসপত্র ভস্মীভূত হয়েছে। এতে তাদের প্রায় ১৪/১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান। তাৎক্ষণিকভাবে উপজেলা ও জেলা প্রশাসন  থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে ১২টি শাড়ি, ১২টি লুঙ্গি ও ৬টি কম্বল, ৬টি জামা এবং নগদ ১০ হাজার টাকা প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদেকুর রহমান বলেন, ক্ষতিগ্রস্তদের দ্রুত ৩ বান্ডিল টিন ও নগদ ৯ হাজার টাকা করে দেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ