বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

এবার ঢাকা দক্ষিণের মেয়রকেও উচ্ছেদের হুমকি হকারদের

স্টাফ রিপোর্টার : পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ করা হলে অচিরেই মেয়রকেও উচ্ছেদ করা হবে বলে হুমকি দিয়েছেন হকার্স শ্রমিক নেতারা। ঢাকা ণর মেয়র মেয়র সাঈদ খোকনকে উদ্দেশ্য করে নেতারা বলেছেন আপনি হকার উচ্ছেদ করার পায়তারা করবেন না। এটা করলে হকাররা অপনাকে উচ্ছেদ করবে।
মেয়রের কাছে দাবি রেখে শ্রমিক নেতারা বলেন, আগে হকাররা ফুটপাতে বসবে, তারপর আপনি তাদের পুনর্বাসন করবেন। পুনর্বাসন করার পর আমরা নিজেরাই ফুটপাত ছেড়ে দেব।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে হকার সমন্বয় পরিষদ আয়োজিত হকার উচ্ছেদের প্রতিবাদে সমাবেশে তারা এসব কথা বলেন। বাংলাদেশে হকার্স ইউনিয়নের নেতা মঞ্জুর মঈনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক আবুল হোসাইন।
আবুল হোসাইন বলেন, সরকারি পেটোয়া বাহিনী দিয়ে নির্যাতন ও দোকান ভাঙচুর করে হাকারদের আন্দোলন থামানো যাবে না। হকার উচ্ছেদের আগে পুনর্বাসন নীতিমালা তৈরি করুন। এগুলো বাস্তবায়ন করা হলে হকার উচ্ছেদের জন্য কোনো পেটোয়া বাহিনীর দরকার হবে না। হকাররা নিজেরাই সরে যাবে।
আবুল হোসাইন বলেন, কোনো কিছু দিয়ে আমাদের উচ্ছেদ করতে পারবেন না। কারণ এটা আমাদের জীবিকা নির্বাহের একমাত্র উৎস। দাবি না মেনে নিলে আগামীতে আরও কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে।
সমাবেশে আরও উপস্থিত ছিলেন ছিন্নমূল হকার্স লীগের সভাপতি হারুন-অর-রশিদ, জাতীয় সম্মিলিত হকার জোটের উপদেষ্টা সরদার খোরশেদ, বাংলাদেশ হকার্স ইউনিয়নের আহ্বায়ক আবুল হাশেম কবির, জাতীয় হকার্স ফেডারেশনের সভাপতি আরিফ চৌধুরী, ছিন্নমূল হকার্স লীগের সাংগঠনিক সম্পাদক সাইজুদ্দিন মিয়া, ইসলামী হকার শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক জাকির হোসাইন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ