সোমবার ১৭ জানুয়ারি ২০২২
Online Edition

প্রকাশ্যে ইসলাম গ্রহণের কথা ঘোষণা করলেন মার্কিন অভিনেতা

০৩ ফেব্রুয়ারি, ডেইলি নিউজ ডটকম : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইসলামভীতির মধ্যেই ভরা মজলিসে সবাইকে জানিয়ে দিলেন ১৭ বছর আগে ইসলামে ধর্মান্তরিত হওয়ার মার্কিন অভিনেতা মাহেরশালা আলী। গত রোববার লস এঞ্জেলেসের ‘শ্রাইন’ মিলনায়তনে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার গ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা সবাইকে জানিয়ে দেন।
সদ্য মুক্তি পাওয়া ‘মুনলাইট’ চলচ্চিত্রে একজন মাদক বিক্রেতার চরিত্রে তার বিশেষ ভূমিকার জন্য তিনি সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কারের জন্য মনোনীত হন। পুরস্কার গ্রহণের সময় মাহেরশালা আলী তার বক্তৃতায় তার ইসলাম গ্রহণ এবং এ বিষয়ে তিনি ও তার মা কিভাবে পুনর্মিলিত হতে সক্ষম হন সে সম্পর্কে উপস্থিত দর্শকদের জানান।
তার এই কাহিনী বর্তমান আমেরিকার রাজনৈতিক পরিবেশের একটি প্রতিফলন। আগামী চার মাস আমেরিকায় শরণার্থী প্রবেশ নিষিদ্ধ করাসহ সাতটি মুসলিমপ্রধান দেশ- ইরাক, ইরান, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া ও ইয়েমেনের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশ ঠেকাতে শুক্রবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাহী আদেশের পরের দিন তিনি এ ঘোষণা দেন।
তিনি বলেন, ‘আমার মা একজন দায়িত্বপ্রাপ্ত পাদরি। আমি ১৭ বছর আগে ইসলামে ধর্মান্তরিত হয়েছি। আমি যখন মাকে আমার ইসলাম গ্রহণের কথা জানাই তখন তিনি আমাকে দূরে ঠেলে দেননি। আমি তাকে দেখতে সক্ষম হয়েছি এবং তিনিও আমার সঙ্গে দেখা করতে সক্ষম হয়েছেন। আমরা একে অপরকে ভালবাসি। আমাদের মা-ছেলের ভালবাসা আরো বৃদ্ধি পেয়েছে।’ আলী তার প্রথম একাডেমি পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন ২৪ জানুয়ারি এবং তার ট্রফির জন্য তিনি ব্রিজেস, হেজেস এবং প্যাটেলের মতো অভিনেতাদের সঙ্গে লড়তে হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ