শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সৈয়দপুরে মুক্তিযোদ্ধার সন্তানকে জোরপূর্বক বিয়ে দেয়ার অভিযোগে মামলা

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা : নীলফামারীর সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তান সারওয়ার হোসেন (২০) কে জোরপূর্বক বিয়ে দেয়ার অভিযোগে থানায় মামলা হয়েছে। এই মামলায় মেয়ের বাবা আমজাদ হোসেন (৪৫), নানা আবুল হোসেন (৬০), মা আজমিলী বেগম (৩৫) ও মেয়ে নিঝুম আক্তার (১৬), আতা বেগম (২৫), গোলজার হোসেন (৩৭), নিকাহ রেজিস্ট্রার কাজী সাইদুল ইসলাম (৪৭) কে আসামী করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, চলতি বছরের ২১ জানুয়ারি রংপুরে পরীক্ষা শেষে মুক্তিযোদ্ধা আনিছুর রহমানের পুত্র সারওয়ার হোসেন বাড়ি ফিরছিলেন। এসময় সৈয়দপুর- রংপুর সড়কের চিকলী নামক স্থানে তাকে নামিয়ে নেয়া হয়। এরপর মেয়ের নানা বাড়ি হাজারীহাটে নিয়ে গিয়ে মারপিট করে জোরপূর্বক নিঝুম আক্তারের সাথে বিয়ে দেয়া হয়। বিষয়টি সারওয়ার তার বাবাকে জানালে ২৩ জানুয়ারি থানায় উল্লেখিত ব্যক্তিদের নাম দিয়ে একটি মামলা করেন। এনিয়ে থানায় দফায় দফায় বৈঠক হলেও কোন সমাধান হয়নি।  নিকাহ রেজিষ্ট্রার কাজী সাইদুল ইসলাম নাবালিকা মেয়েদের বিবাহসহ বিভিন্ন ভায়া কাজী নিয়োগ করে এ ধরণের কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

এ প্রসঙ্গে  সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিরুল ইসলাম জানান, জোরপূর্বক বিয়ে দেয়ার ঘটনায় থানায় মামলা করেছেন কিশোরগঞ্জের নিতাই ইউনিয়নের কাচারীপাড়ার মুক্তিযোদ্ধা আনিছুর রহমান। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ