শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

তিনটি সড়ক দুর্ঘটনায় আটজন নিহত ॥ আহত ২৩

সংগ্রাম ডেস্ক : সাভার, সীতাকু- ও মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় ২ জামায়াত কর্মীসহ ৮ জন নিহত ও ২৩ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাভারে দু’টি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত ও ২০ জন আহত হন। সীতাকুণ্ডে মোটর সাইকেল ও একটি পিকআপের ঘটনাস্থলেই ২ জামায়াত কর্মী নিহত হন এবং একই বাড়ির ঐ নিহতদের লাশ দেখে হৃদক্রিয়া বন্ধ হয়ে চাচাও মারা যান। অপর দুর্ঘটনাটি ঘটে গাড়ি চাপায় মানিকগঞ্জে মার্কেটের এক নৈশপ্রহরী নিহতের মাধ্যমে।

সাভার সংবাদদাতা : আশুলিয়ায় যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে তিন জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ২০ জন। গতকাল বৃহস্পতিবার সকালে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের আশুলিয়ার বাজারের বড় ব্রীজের মুখে এঘটনা ঘটে। নিহতরা হলেন- কুমিল্লা জেলার আব্দুল মালেকের স্ত্রী মরিয়ম (৩০) ও খুলনা জেলার দাকোপ গ্রামের আক্কাস আলীর ছেলে আব্বাস আলী (২৮)। নিহত অপরজন ঈগল পরিবহনের চালক স্বদেশ (৪০) বলে জানা গেছে। তবে তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে ঈগল পরিবহনের একটি যাত্রীবাহী বাস যাত্রী নিয়ে ঢাকায় যাচ্ছিলো। এসময় বাসটি আশুলিয়া বাজারের বড় ব্রীজের মুখে পৌছলে আব্দুল্লাহপুর থেকে ছেড়ে আসা আনন্দসুপার নামের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলেই তিনজন নিহত। আহত হয় অন্তত ২০ জন। পরে পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে আশুলিয়ার বিভিন্ন হাসপাতালে ভর্তি। এঘটনায় বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কে তীব্র যানজট দেখা দেয়। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ নিহতদের লাশ উদ্ধার করেছে।

বিষয়টি নিশিচত করে সাভার ট্রাফিক পুলিশের পরিদর্শক আবুল হোসেন বলেন, নিহতদের লাশ উদ্ধার করে আশুলিয়া থানায় নেওয়া হয়েছে এবং আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সীতাকুন্ড (চট্টগ্রাম)সংবাদদাতা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ডে কাভার্ডভ্যান চাপায় ২ জমায়াত কর্মীসহ তিন মোটর সাইকেল আরোহী নিহত হয়েছেন। গত বুধবার রাত ১০টায় ভাটিয়ারী বানুর বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত মোটর সাইকেল আরোহীরা হলেন, এজাহার মিয়ার পুত্র জামায়াত কর্মী রাকিব (২৫), মৃত মোসলেমের পুত্র জামায়াত কর্মী নয়ন (২৬), মোহাম্মদ সৈয়দের পুত্র জাবেদ (৩০)। নিহত তিন জনের বাড়ি সীতাকুণ্ডের সলিমপুর ইউনিয়নের ফকিরহাটস্থ ফকিরপাড়া এলাকায়।

এদিকে একই বাড়িতে ৩ জনের লাশ দেখতে এসে মৃত্যুর কোলে ঢলে পড়েন চাচা রফিক ফোরম্যান। স্থানীয় মহিউদ্দিন জানান সড়ক দুর্ঘটনায় মৃত একই বাড়ি ৩জনের লাশ দেখতে এসে চাচা রফিক ফোরম্যান হৃদরোগে আক্রান্ত হয়ে মাটিতে পড়ে যান। এসময় তাকে ডাক্তারের কাছে নিয়ে গেলে ডাক্তার রফিক ফোরম্যানকে মৃত ঘোষণা করেন। একই বাড়ির ৪ জনের মৃত্যুর খবরে এলাকায় গভীর রাতে কান্নার রোল পড়ে যায়। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে পর্যায়ক্রমে একেক করে ৪ জনের লাশ দাফন করা হয়েছে পারিবারিক কবরস্থানে। জানা যায় উপস্থিত ছিলেন সলিমপুর ইউপির চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ, সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন, চেয়ারম্যান কবির আহমদ ও জামায়াত নেতা আনোয়ার সিদ্দিক চৌধুরী। 

প্রত্যক্ষদর্শী হোসেন সওদাগর জানায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকামুখি একটি কাভার্ডভ্যান (চট্টমেট্টো-ট-১১-৫৭৩০) সীতাকুণ্ডের বানুর বাজার এলাকা অতিক্রমকালে একইমুখি একটি মোটর সাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটর সাইকেলটি সামনে থাকা অপর একটি কাভার্ডভ্যানের ভেতরে ঢুকে যায়। এসময় কাভার্ডভ্যান চাপায় মোটর সাইকেলটি (চট্টমেট্টো-হ-১১-২৫৪৯) দুমড়ে মুুচড়ে যায়। মোটর সাইকেলের দুই আরোহী ঘটনাস্থলেই নিহত হন। গুরুতর আহতবস্থায় অপর আরোহীকে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এদিকে দুর্ঘটনার ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চারলেনের ঢাকামুখি লেনটি যান চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনাস্থলে পুলিশ এসে নিহতদের লাশ উদ্ধার করে দুর্ঘটনা করলিত কাভার্ডভ্যান ও মোটর সাইকেলটি মহাসড়ক থেকে সরিয়ে নিলে যান চলাচল আবার শুরু হয়। 

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ নজরুল ইসলাম জানান, বুধবার রাত সোয়া ১০টার সময় দুর্ঘটনাটি ঘটে। এতে মোটর সাইকেলের তিন আরোহী নিহত হয়। কাভার্ডভ্যান চালক জসীম উদ্দিনকে পুলিশ আটক করে।

মানিকগঞ্জ সংবাদদাতা : মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক নৈশ প্রহরী নিহত হয়েছেন। নিহত নৈশপ্রহরীর নাম শাহাদত হেসেন (৬০)। তার বাড়ি মানিকগঞ্জ জেলায়। গোলড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম জানান, আজ ভোর সাড়ে ছয়টার দিকে মানিকগঞ্জ বাসষ্ঠ্যান্ডে অবস্থিত মুক্তিযোদ্ধা মার্কেটের নৈশপ্রহরী শাহাদত হোসেন মার্কেটের সামনে থেকে রাস্তাপারাপারের সময় ট্রাকের চাপায় ঘটনাস্থলেই নিহত হয়।ঘাতক ট্রাক ও ড্রাইভারকে আটক করা সম্ভব হয়নি।লাশ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরন করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ