বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

আলেম-ওলামাগণ সারা দুনিয়ায় বিভিন্ন খেদমত আঞ্জাম দিয়ে আসছেন -মাওলানা শাহ আতাউল্লাহ

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা হাফেজ শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, দারুল উলুম দেওবন্দ থেকে শুরু করে প্রায় দেড়শত বছর যাবৎ কওমী মাদরাসার আলেম ওলামাগণ সারা দুনিয়ায় ধর্মীয় ও সামাজিক খেদমতসহ বিভিন্ন খেদমত আঞ্জাম দিয়ে আসছে। কেননা ধর্মীয় শিক্ষা, ইসলামী সভ্যতা, সংস্কৃতি, ঈমান-আকিদা, আমল-আখলাক ও নৈতিক চিন্তাধারা পরিগঠন এবং কুরআন সুন্নাহর পরিপূর্ণ বাস্তব অনুশীলনের মাধ্যমে সৎ, চরিত্রবান, দেশপ্রেমিক ও সুনাগরিক তৈরি করাই কওমী মাদরাসার লক্ষ্য ও উদ্দেশ্য। 

গতকাল বৃহস্পতিবার রাজধানীর কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া ইসলামিয়ায় ওলামায়ে কেরাম ও মাদরাসার ছাত্রদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এতে বক্তব্য রাখেন শাইখুল হাদিস মাওলানা সুলাইমান নোমানী, মাওলানা হাজী ফারুক আহমাদ, মাওলানা ঈসমাইল বরিশালী, মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা মুফিজুর রহমান, মুফতি ইলয়াছ মাদারীপুরী ও মাওলানা সুলতান মহিউদ্দিন প্রমুখ।

মাওলানা আতাউল্লাহ আরো বলেন, যেহেতু কওমী ওলামায়ে কেরাম জাতির খেদমতে সর্বদা নিয়োজিত তাই তাদের সাথে ধর্মপ্রান মুসলমানদের আত্মার সম্পর্ক রয়েছে। এ সম্পর্ক অটুট রেখে আপনারা আপনাদের নিজ নিজ এলাকায় দাওয়াতি কাজসহ সকল কাজ অব্যাহত রাখবেন। 

সভায় খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সহকারী মহাসচিব হাজী জালাল উদ্দীন বকুলের পিতার রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ