বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

খুলনায় গণপূর্তের ১০ কোটি  টাকার কাজ ভাগবাটোয়ারা

খুলনা অফিস : খুলনায় টেক্সটাইল ইনস্টিটিউটের ডরমিটরি ও জুটশেড ভবন নির্মাণের ১০ কোটি টাকার কাজ আওয়ামী সমর্থিত ঠিকাদারদের মধ্যে ভাগবাটোয়ারা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গণপূর্ত বিভাগ-২ সূত্রে জানা গেছে, পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উদ্যোগে সারা দেশে চারটি টেক্সটাইল ইনস্টিটিউট নির্মাণ প্রকল্পের অধীনে খুলনার ইনস্টিটিউটের জন্য দু’টি ভবন নির্মাণের জন্য ২০১৫ সালের ২৯ ডিসেম্বর দরপত্র আহ্বান করা হয় । গত সোমবার ছিল দরপত্র জমা দেয়ার শেষ দিন।

দরপত্রে ডরমিটরি ভবন নির্মাণ ব্যয় তিন কোটি ৭৫ লাখ এবং জুটশেড ভবন নির্মাণের জন্য ব্যয় ৬ কোটি ৫ লাখ টাকা ধরা হয়। প্রথম গ্রুপে ১০টি এবং দ্বিতীয় গ্রুপের জন্য ছয়টি সিডিউল বিক্রি হয়। কিন্তু সোমবার দরপত্র বাক্স খুলে দেখা যায়, দুটি গ্রুপে একটি করে সিডিউল জমা পড়েছে। 

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ঠিকাদার জানান, রোববার রাতেই তাদের কাছ থেকে একজন প্রভাবশালী রাজনৈতিক নেতার নাম বলে সিডিউল কেড়ে নেয়া হয়েছে। ফলে তারা কেউ সিডিউল জমা দিতে পারেননি।

এ ব্যাপারে যুবলীগ নেতা শওকত হোসেন জানান, তিনি সোমবার গণপূর্ত বিভাগেই যাননি। এছাড়া ঠিকাদারি কাজ ভাগবাটোয়ারা হয়েছে কিনা তা তার জানা নেই। তিনি কারও কাছ থেকে কোনো সিডিউলও নেননি বলে দাবি করেন।

গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী জানান, সিডিউল কেড়ে নেয়ার কোনো অভিযোগ তিনি পাননি। তিনি বলেন, প্রথম গ্রুপে মেসার্স বদরুল ইকবাল লিমিটেড এবং দ্বিতীয় গ্রুপে তমা কনস্ট্রাকশন নামে একটি করে সিডিউল জমা পড়েছে। সিডিউলগুলো এখন পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও প্রকল্প পরিচালক শেখ ইউসুফ আলীর দপ্তরে পাঠানো হবে। তিনিই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ