শুক্রবার ২০ মে ২০২২
Online Edition

আমার দেশ পত্রিকার প্রেস খুলে দেয়ার আবেদন

স্টাফ রিপোর্টার : দৈনিক আমার দেশ-এর প্রেস খুলে দেয়া ও জব্দকৃত অন্যান্য মালামাল ফেরত দেয়ার আবেদন করা হয়েছে। গতকাল বুধবার ঢাকার মহানগর হাকিম সরাফত জামান আনসারীর আদালতে আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জয়নুল আবেদিন মেজবাহর মাধ্যমে এ আবেদন করেন পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।
আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ গণমাধ্যমকে বিষয়টি জানিয়ে বলেন, তেজগাঁও থানার ২০(১২)১২ নম্বর মামলায় আজ (বুধবার) মাহমুদুর রহমান আদালতে হাজির হয়ে আমার দেশ পত্রিকার প্রেস খুলে দেয়ার আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতে শুনানি হয়েছে। সেটি পর্যালোচনা করে আদেশের জন্য রাখা হয়েছে।
এ সময় আমার দেশ এর নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, বার্তা সম্পাদক জাহেদ চৌধুরী, নগর সম্পাদক এম আবদুল্লাহ, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধানসহ আমারদেশ এর সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১৩ সালের ১১ এপ্রিল পত্রিকার কারওয়ান বাজার অফিস থেকে সম্পাদক মাহমুদুর রহমানকে পুলিশ গ্রেফতার করে এবং তেজগাঁয়ের ছাপাখানা ও অন্যান্য সরঞ্জাম জব্দ করে পুলিশ। এরপর থেকে আমার দেশ এর প্রকাশনা বন্ধ রয়েছে। এ ঘটনায় তেজগাঁও থানায় একটি মামলা করা হয়। জব্দকৃত সেই মালামাল ও প্রেস খুলে দেয়ার জন্য আদালতে আবেদন করা হয়। প্রায় পৌনে চারবছর কারাগারে বন্দী থাকার পর গত ২৩ নবেম্বর পত্রিকাটির সম্পাদক মাহমুদুর রহমান জামিনে মুক্তি পান।

অনলাইন আপডেট

আর্কাইভ