বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

সাহিত্যানুরাগী অধ্যক্ষ বেলাল হোসেন আর নেই

শেরপুর (বগুড়া) সংবাদদাতা : শেরপুর কারিগরি বিজ্ঞান ও মহিলা কলেজের অধ্যক্ষ, শেরপুর সাহিত্যচক্রের আহ্বায়ক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উন্নয়ন কর্মী এস এম বেলাল হোসেন রোববার রাতে শেরপুর পৌর শহরস্থ নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি স্ত্রী ও ২ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তার নামাযে যানাযা রোববার বেলা ২টায় শেরপুর শহীদিয়া কামিল মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়। উক্ত যানাজা নামাজপূর্ব সমাবেশে বগুড়া জেলা ও শেরপুর উপজেলার সাহিত্যিক, শিক্ষক, সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা, এবং শেরপুর সাহিত্য চক্রের নেতৃবৃন্দ তার অবদান উল্লেখ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ও শোক প্রকাশ করেন। 
বক্তাগণ বলেন, অধ্যক্ষ এস এম বেলালের অকালমৃত্যুতে শেরপুরবাসী একজন সাহিত্যিক, লেখক, বুদ্ধিজীবী ও সমাজকর্মীকে হারালো।
মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন শেরপুর উপজেলা চেয়ারম্যান মাওলানা দবিবর রহমান, পৌরসভার চেয়ারম্যান অব্দুস সাত্তার, বিএনপি শেরপুর উপজেলা শাখার সভাপতি জানে আলম খোকা, আজিজুল হক কলেজের অধ্যাপক ড. বেলাল হোসেন, অধ্যাপক  খৈয়াম কাদের, শেরপুর সাহিত্য চক্রের সভাপতি ডা. রহমতুল বারি, অধ্যাপক মিনতি কুমার রায়, এডভোকেট মাওলানা আব্দুল হালিম, ইসলামী ব্যাংক বগুড়া জেলা শাখার ম্যানেজার, জেলা স্কুলের প্রধান শিক্ষাক মোঃ রমজান আলী, পীর জাদা মাওলানা জয়নাল আবেদীন, জাতীয় পুস্কার প্রাপ্ত প্রাবন্ধিক ও সাংবাদিক অধ্যক্ষ ডা. মোঃ মিজানুর রহমান ও অধ্যাপক মাওলানা সাইফুল ইসলাম প্রমুখ। জানাযা শেষে মরহুমের লাশ শেরপুর উপজেলার খানপুর গ্রামে তার পারিবারিক কবরস্থানে পিতা-মাতার কবরের পাশে দাফন করা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ