বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

সারদা পুলিশ একাডেমী পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার

চারঘাট (রাজশাহী) সংবাদদাতা : গতকাল সোমবার রাজশাহীর সারদা পুলিশ একাডেমীতে আইটি সেন্টার পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।
সকাল ১০টায় বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় ভারতের অর্থায়নে নির্মিত বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন আইটি সেন্টারসহ প্রিন্সিপ্যাল বড় কুঠির, ছোট কুঠির ও বিভিন্ন দিক পরিদর্শন সময়কালে বলেন, ভবন নির্মাণ প্রকল্পের ভারত সরকার ১০ কোটি ৮৫ লাখ টাকা অর্থ সহায়তা প্রদান করেছে। তিনি একাজে সন্তোষ প্রকাশ করে সারদা পুলিশ একাডেমী উর্ধ্বতন কর্মকর্তাদের ধন্যবাদ জানান। এসময় উপস্থিত ছিলেন পুলিশ একাডেমীর ভারপ্রাপ্ত ভাইস প্রিন্সিপ্যাল আবদুল্লাহ আল মাহমুদ বিপিএম, অতিরিক্তি ডিআইজি বখতিয়ার আলম, অতিরিক্তি ডিআইজি ট্রেনিং মোহাম্মদ লোকমান হাকিম, পুলিশ সুপার প্রসাশন আবুল খায়ের ও সিনিয়র এসপি শাহাবুদ্দিন আহম্মেদ প্রমুখ। শেষে সারদা পুলিশ একাডেমী পরিদর্শন বহিতে স্বাক্ষর করেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।
রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যানের
সংর্বধনা মঞ্চে এমপি’র নামে হামলা
রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারের সংবর্ধনা স্থলে হামলার ঘটনা ঘটেছে। গতকাল সোমবার বিকেল চারটার দিকে নগরীর মতিহারের কাপাশিয়ায় মহানগর টেকনিক্যাল বিজনেস এন্ড ম্যানেজমেন্ট স্কুল এন্ড কলেজ চত্তরে এ ঘটনা ঘটে। এ সময় হামলাকারীররা মঞ্চ ও চেয়ার ভাঙচুর করে। তবে কেউ হতাহত হয়নি। হামলার পর উভয়পক্ষের মধ্যে কিছু সময় ধাওয়া-পাল্টাধাওয়া হয়।
হামলার বিষয়টি স্বীকার করে মোহাম্মদ আলী সরকার বলেন, আওয়ামী লীগের এমপি আয়েনউদ্দীনের নাম করে কয়েকজন দুর্বৃত্ত এ হামলা করেছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, কলেজের অধ্যক্ষ জহুরুল ইসলামের সভাপতিত্বে ওই সম্বর্ধনা অনুষ্ঠান বিকেল চারটার দিকে শুরু হওয়ার পরপরই স্থানীয় আওয়ামী লীগের ৩০/৪০ জনের একটি দল এ হামলা চালায়। এসময় হামলাকারীরা মঞ্চ ও চেয়ার ভাঙচুর করে। পরে মোহাম্মদ আলী সরকারের গ্রুপ ধাওয়া করলে হামলাকারীরা পালিয়ে যায়। ওই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, যুবলীগ নেতা আবু সালেহ প্রমুখ।
দুধর্ষ চুরি
রাজশাহী মহানগরীর নগর ভবন এলাকায় আবারো দু’টি ব্যবসাপ্রতিষ্ঠানে দুধর্ষ চুরির ঘটনা ঘটেছে। দুই ব্যবসাপ্রতিষ্ঠান মিলে প্রায় চার লাখ ২০ হাজার টাকার নগদ অর্থসহ মালামাল চুরি হয়েছে বলে জানিয়েছেন দোকান মালিকরা।
গত রোববার রাতের কোন এক সময় নগরীর গৌরহাঙ্গা গ্রেটার রোড রাজশাহী সিটি কর্পোরেশনের ভবনের পাশের শাহ মখদুম টায়ার অ্যান্ড ভালকানাইজিং সপ ও রুকু ভ্যারাইটি স্টোরে এই চুরির ঘটনা ঘটে। সকালে নগরীর বোয়ালিয়া থানায় অভিযোগ করা হলে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে। মালিকরা জানান, সকালে দোকান খুলতে গিয়ে তালা ভাঙা অবস্থায় পাওয়া যায়। ভেতরের নগদ টাকা ও মালামাল চুরি যায়। উল্লেখ্য, কিছুদিন আগে একই এলাকার ইব্রাহীম মটরস ও তার পাশের দোকানে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় দুই দোকানের নগর টাকাসহ বিভিন্ন জিনিসপত্র চুরি হয়। পরে দুই দোকানের মালিক বোয়ালিয়া থানায় অভিযোগ করেন।
কবর থেকে তোলা হলো লাশ
গোদাগাড়ী (রাজশাহী) সংবাদদাতা : আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য কবর থেকে তোলা হলো গোদাগাড়ীর অটোরিক্সা চালক পিয়ারুলের লাশ।
রোববার বেলা সকাল ১১টার দিকে রাজশাহী জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধরীর উপস্থিতিতে গোদাগাড়ী উপজেলার কুমরপুর গ্রামের কেন্দ্রীয় কবরস্থান থেকে তার লাশ তোলা হয়। উল্লেখ্য, গত বছরের ১৩ অক্টোবর তার মৃত্যু হলে তখন ময়নাতদন্তের পর পিয়রুলকে গোদাগাড়ী উপজেলার কুমরপুর গ্রামের কেন্দ্রীয় কবরস্থান দাফন করা হয়। লাশ উত্তোলনের সময় নিহতের আত্মীয় স্বজনসহ স্থানীয় জনপ্রতিনিধি ছাড়া ও মামলার আইও রাজশাহী সিআইডির পরিদর্শক সাইফুল ইসলামসহ পুলিশ পরিদর্শক খিতিস চন্দ্র সাহা উপস্থিত ছিলেন। পিয়ারুলের পরিবার সূত্রে জানা যায়, পিয়ারুলের মৃত্যর আগে একই এলাকার মৃত খাইরুল ইসলামের ছেলেদের সাথে তার মারামারি হয়। সেই মারামারি পিয়ারুল জখম হলে তাকে প্রেমতলী হাসপাতালে ভর্তি করা হয় পরে দীর্ঘ দেড় মাস চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়। এঘটনায় নিহতের স্ত্রী হাসিনা বেগম বাদি হয়ে খাইরুল ইসলামের ছেলে মালেক, রুবেল ও সুবেলসহ আরো কয়েকজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ