বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

রাজশাহী জামায়াতের বন্ধ অফিসে পুলিশের অভিযান ॥ আটক ২

রাজশাহী অফিস : জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগর কার্যালয়ে অভিযান চালিয়েছে পুলিশ। গত রোববার বিকেলে মহানগরীর শিরোইল কাঁচাবাজার সংলগ্ন মহানগর জামায়াত কার্যালয়ে এ অভিযান চালানো হয়। এসময় পুলিশ জামায়াতের সাথে সংশ্লিষ্টতার অভিযোগে দুইজনকে আটক করে।
আটককৃতরা হলেন, মসজিদ মিশন একাডেমি স্কুল এ- কলেজের স্টাফ মনিরুল ইসলাম মনির (৪০) ও অপর একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত রাসেল ইসলাম (৩৫)। জামায়াতের একটি সূত্র জানায়, পুলিশি হয়রানি ও প্রতিকূল রাজনৈতিক পরিস্থিতির কারণে কার্যালয়টি বন্ধ অবস্থায় রয়েছে দীর্ঘদিন যাবত। এ অবস্থায় রোববার বিকেলে ওই কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। অভিযানকালে কার্যালয় থেকে বিপুল পরিমাণ ইসলামী বইপুস্তক নিয়ে যায় পুলিশ। সূত্রটি আরো জানায়, আটককৃতদের মধ্যে মনিরুল ইসলাম মনির জামায়াত কার্যালয়ের দ্বিতীয় তলায় ভাড়া থাকেন। সেখান থেকে তাকে আটক করা হয়। আর রাসেল ইসলাম অপর একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। অফিস সংলগ্ন রাস্তা থেকে তাকে আটক করে পুলিশ। 
শিবির কর্মীসহ আটক ৪৭
এদিকে রোববার রাতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অভিযানে একজন শিবির কর্মীসহ মোট ৪৭ জনকে আটক করা হয়। রাজশাহী মহানগরীর ৪টি থানা ও ডিবি পুলিশ মহানগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বোয়ালিয়া মডেল থানা ১৬ জন, রাজপাড়া থানা ১৮ জন, মতিহার থানা ১০ জন, শাহমখদুম থানা ২ জন ও ডিবি পুলিশ ১ জনকে আটক করে। যার মধ্যে ১৮ জন ওয়ারেন্টভুক্ত আসামী, ৪ জন মাদক ব্যবসায়ী, ১ জন রাজনৈতিক ও অন্যান্য অপরাধে ২৪ জন রয়েছে। রাজপাড়া থানা অভিযান চালিয়ে রায়পাড়া এলাকা থেকে আব্দুস সামিয়া শিশির(২৩) নামের শিবিরকর্মীকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে  আইনগত ব্যবস্থা নিয়ে আদালতে সোপর্দ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ