বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

জনপদে অপরাধের বিস্তার গ্রেফতার অর্ধশতাধিক

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে অন্যায়ের প্রতিবাদ করার জের ধরে স্থানীয় সন্ত্রাসীরা  বাড়িঘরে আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালানো হয়। সন্ত্রাসীরা বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলীবর্ষণ করে এলাকায় আতঙ্কের সৃষ্টি করার অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, প্রতিবাদ করায় দুই মহিলাকে পিটিয়ে আহত করা হয়। শনিবার বিকেলে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের হরিনা এলাকায় ঘটে এ ঘটনা।
শ্রীপুর (গাজীপুর)
গাজীপুরের শ্রীপুরে জমির সীমানা বিরোধের জেরকে কেন্দ্র করে প্রভাবশালী প্রতিপক্ষরা ৩ নারীসহ ৪ জনকে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে। গত ২৭ জানুয়ারী রাতে শ্রীপুর পৌর এলাকার বৈরাগীরচালা গ্রামে এ ঘটনা ঘটে। জানা গেছে, বৈরাগীরচালা গ্রামের আইনুদ্দিন ও মাইনুদ্দিনদের মধ্যে দীর্ঘদিন যাবত জমির সীমানা নিয়ে বিরোধ চলছিল। শুক্রবার রাতে দু’পক্ষের মধ্যে কথাকাটাকাটি এক পর্যায়ে আইনুদ্দিন, তার পুত্র ফিরোজ, নুরুল আমিন, হাবিব সাবল ও রাম দা দিয়ে মাইন উদ্দিনের স্ত্রী জরিনা খাতুন (৫৫) ও মেয়ে ফজিলা খাতুন (৩৫), জেসমিন আক্তার (৩৪), আমির উদ্দিন (৪৫) কে মাথায় ও চোখে কুপিয়ে গুরুতর আহত করে। স্থানীয় লোকজন আহতদেরকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা ও ময়মনসিংহ সদর হাসপাতালে ভর্তি করেছে। এ ব্যাপারে শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
ফুলবাড়ীয়া (ময়মনসিংহ)
ফুলবাড়ীয়া পৌরসদরের জমি সংক্রান্ত বিরোধে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে জমি দখলের চেষ্টা চালায় ১০ থেকে ১৫ জনের একটি গ্রুপ। এসময় ৫ জন আহত হয়েছে। গুরুতর আহতদের ফুলবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ও পরে একজন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপতালে ভর্তি হয়। এঘটনায় হাজি মোহাম্মদ আলী বাদী হয়ে ১০ জন এজাহার নামীয় ও ৩/৪ জনকে অজ্ঞাতনামা আসামী করে ফুলবাড়ীয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।
ঝালকাঠি
ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামে বিরোধীয় জমির মাটি কাটায় বাধা দেয়ায় প্রতিপক্ষের হামলায় স্কুল শিক্ষকসহ ৩ জন আহত হয়েছে। আহতরা হলো আফসার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও  স্থানীয় তানজের আলী খান’র পুত্র কামরুল হাসান, তার চাচা কৃষক আলমগীর হোসেন ও তার স্ত্রী রেহেলা বেগম। আহতদের মধ্যে কামরুল ও আলমগীর ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এবং রেহেলা বেগম সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। হামলাকারীদের বিচারের দাবীতে দুপুর দেড়টার দিকে বিদ্যালয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে হামলাকারীদের বিচারের দাবি জানান।
চট্টগ্রাম
র‌্যাব ৭ সদস্যরা চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমান ভিওআইপি মালামালসহ ২ জন কে গ্রেফতার করেছে।র‌্যাব ৭ জানায়, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানাধীন এলাকায় বাড়ী নং-২৭, ৫/বি নং ফ্ল্যাটের ভিতরে কতিপয় ব্যক্তি সরকারী কর ফাঁকি দিয়ে অবৈধভাবে ভিওআইপি’র ব্যবসা চালিয়ে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে   ২৭ জানুয়ারি বিকালে সিনিয়র এএসপি শাহেদা সুলতানা এর নেতৃত্বে র‌্যাবের একটি   দল সেখানে অভিযান পরিচালনা করে।
উখিয়া (কক্সবাজার)
মামলা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষ মুঠোফোনে হত্যার হুমকি প্রদর্শন করছে বলে অভিযোগ উঠেছে। এঘটনায় জালাল আহমদ (৩৫), মোহাম্মদ হোছন (৩২) কে আসামী করে গত শনিবার থানায় একটি অভিযোগ করেছে শংকিত ব্যক্তি সোনার পাড়া গ্রামের মৌলভী আবু ছৈয়দ ফজলী। সে জানায়, গত ২৩ জানুয়ারী সকাল ৭ টায় রেজুখাল এলাকায় তার ভাই মনুকে হত্যা উদ্দেশ্যে প্রতিপক্ষরা হামলা চালিয়ে গুরুতর জখম করে। এ ঘটনায় মৌলভী আবু ছৈয়দ ফজলী সাক্ষী হয়ে কক্সবাজার আদালতে মামলা দায়ের করায় তাকে মুঠোফোনে হত্যার হুমকি প্রদর্শন করা হচ্ছে।
এদিকে উখিয়া থানা পুলিশের বিশেষ অভিযানে গ্রেপ্তার আতংকে আত্মগোপন করেছে তালিকাভুক্ত ৩ শতাধিক ইয়াবা ও মানবপাচারকারী। গত ১৮ জানুয়ারী থেকে চলমান বিশেষ অভিযানে পুলিশের ৭টি টিম উপজেলার বিভিন্ন গ্রামগঞ্জে ও বসতবাড়িতে ঝটিকা অভিযান চালিয়ে ২টি দেশীয় তৈরি ওয়ান শুটারগান ও বিপুল পরিমাণ বিদেশী ও দেশীয় তৈরি মাদকদ্রব্য সহ বিভিন্ন মামলার পলাতক প্রায় ৫৫ জন আসামীকে গ্রেপ্তার করেছে।
গোদাগাড়ী (রাজশাহী)
রাজশাহীর গোদাগাড়ীতে ২০০ পিস ইয়াবাসহ গোলাম রব্বানী (৩০) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে গোদাগাড়ী মডেল থানা পুলিশের সদস্যরা।
পুলিশ জানায় গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে গোদাগাড়ী মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক আহসানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স উপজেলার সিএন্ডবি (গড়ের মাঠ) এলাকায় গোলাম রব্বানীর দেহ তল্লাশী করে ২০০ পিস ইয়াবাসহ তাকে হাতে-নাতে আটক করে। আটককৃত গোলাম রব্বানী গোদাগাড়ী পৌর এলাকার সিএন্ডবি (গড়ের মাঠ) গ্রামের আলতাফ হোসেনের ছেলে। গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ হিপজুর আলম মুন্সি জানান, এ ঘটানায় গোদাগাড়ী মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। আটককৃত গোলাম রব্বানীকে শনিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা)
গাইবান্ধার গোবিন্দগঞ্জে একই রাতে ২টি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় গোবিন্দগঞ্জ থানায় জিডি হয়েছে।
 জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে গোবিন্দগঞ্জ পৌর শহরের বোয়ালিয়া গ্রামে হাফিজার রহমানের ছেলে মেহেদি হাসান রাতে তার মোটরসাইকেলটি শয়ন ঘরের বারান্দায় রেখে ঘুমিয়ে পড়ে। রাতের কোন এক সময় চোরেরা বারান্দার গ্রীল কেটে মটর সাইকেলটির লক্ ভেঙ্গে চুরি করে নিয়ে যায়।
আমতলী (বরগুনা)
বরগুনার তালতলী উপজেলার বগী বাজারে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের নদী ভাঙ্গন রোধে নির্মিত ব্লকে নাম্বার দেয়ার কাজ নিয়ে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। দফায় দফায় চলা সংঘর্ষে এসময় ১৫ জন আহত হয়েছে। আহতদের বরগুনা সদর ও পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার এ সংঘর্ষের  ঘটনাটি ঘটেছে বলে তালতলী থানা পুলিশ জানিয়েছে।
এদিকে আমতলীতে  হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার রাতে আমতলীর ফেরিঘাট এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ