বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

নীলফামারী সংবাদদাতাঃ জেলার ডিমলা উপজেলার মাদক সম্রাট সুজন কুমার রায় ওরফে মদিনা (৩০) কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত মাদক সম্রাট মদিনা জেলার ডিমলা উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ তিতপাড়া গ্রামের মৃত: কার্তিক চন্দ্র রায়ের ছেলে। গতকাল মঙ্গলবার দিবাগত গভীর রাতে তাকে ডিমলা উপজেলা শহর তথা বাবুরহাট হতে তাকে গ্রেফতার করে ডিমলা থানা পুলিশ। আজ বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। ডিমলা থানার এস আই শাহাবুদ্দিন আহম্মেদ জানান, গ্রেফতারের সময় মদিনার নিকট হতে ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।
নেতা গ্রেফতার
তিস্তা নদী হতে অবৈধভাবে পাথর উত্তোলনের অভিযোগে ডিমলা উপজেলা আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম রফিককে (৪৫) বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত  রফিকুল ইসলাম রফিক উক্ত উপজেলার টেপাখড়িবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং ওই গ্রামের মৃত তফিজ উদ্দিনের ছেলে। গত বুধবার রাতে পুলিশ অভিযান চালিয়ে জেলার ডিমলা উপজেলার পূর্বখড়িবাড়ি গ্রাম হতে তাকে গ্রেফতার করে।
নেতা কারাগারে
নীলফামারীর জলঢাকা উপজেলায় নাশকতা মামলায় গ্রেফতারকৃত গোলনা ইউনিয়নের বিএনপি সভাপতি জহুরুল হককে (৫০) কারাগারে পাঠিয়েছে পুলিশ। তিনি উপজেলার গোলনা ডাঙ্গাপাড়া গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল জলঢাকা উপজেলার জিন্নার স্কুল বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে।
মতবিনিময় সভা
মুরাদনগর (কুমিল্লা) : কুমিল্লার মুরাদনগর উপজেলায় নকলমুক্ত ও মানসম্পন্ন এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে মাধ্যমিক এবং দাখিল স্তরের শিক্ষকমন্ডলী ও প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সাথে এক মতবিনিময় সভা ও শপথ গ্রহণ অনুষ্ঠান বুধবার দুপুরে উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে শপথ বাক্য পাঠ করান এফবিসিসিআই’র সাবেক সভাপতি ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেলুল কাদেরের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ আব্দুল কাইয়ুম খসরু, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা, প্রমুখ।
মরণোত্তর অর্থ বিতরণ
ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ) : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ৪হাজার ২’শ ৪২জন সদস্য নিয়ে পরিচালিত জেলার বৃহৎ ফলজ নিরপেক্ষ প্রতিষ্ঠান আম ফাউন্ডেশন ভোলাহাটের মৃত ১৫জন সদস্যদের নমিনীদের হাতে মরণোত্তর নগদ অর্থ বিতরণ অনুষ্ঠান বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও সভাপতি আম ফাউন্ডেশন ভোলাহাট শারমিন ইয়াসমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রত্যেকের হাতে নগদ ৫হাজার টাকা তুলে দেন। বিতরণ কালে আম ফাউন্ডেশনের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামবাড়ীয়া ইউপি চেয়ারম্যান ও ফাউন্ডেশন সহসভাপতি মশফিকুর রহমান তারা, আম ফাউন্ডেশনের সহসভাপতি সহ:অধ্যাপক শফিকুল ইসলাম তোতা প্রমুখ।
আলোচনা সভা
ভোলাহাটে মাদক বিরোধী অভিযান ও প্রচারনার মাস জানুয়ারি উপলক্ষে বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে চাঁপাইনবাবগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আলমগীর হোসেনের সভাপতিত্বে ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার শারমিন ইয়াসমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ইসলামী ফাউন্ডেশনের মাষ্টার ট্রেইনার তরিকুল ইসলাম।
টাকা উদ্ধার
বেনাপোল : বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত থেকে ভারতে পাচারের সময় হুন্ডির ৪ লাখ টাকা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা।
বুধবার পুটখালী সীমান্ত থেকে টাকাগুলো উদ্ধার করা হয়।
বিজিবি জানায়, একটি গোপন খবর আসে একজন লোক হুন্ডির টাকা নিয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে পুটখালী সীমান্তের ১২২ আর পিলারের নিকট অভিযান চালালে একজন লোক একটি পলিথিনের পোটলা ফেলে পালিয়ে যায়। পরে পলিথিনের পোটলাটির মধ্য থেকে বাংলাদেশী ৪লাখ টাকা পাওয়া যায়।
শ্লীলতাহানি
শাহরাস্তি (চাঁদপুর) : চাঁদপুরের শাহরাস্তিতে দশম শ্রেণীর এক স্কুলছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে গত ২৪ জানুয়ারি রাতে শ্যামল চন্দ্র শীল (৩০) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। সে পৌরসভার ৪ নং ওয়ার্ডের ঘুঘুশাল গ্রামের মৃত ইন্দ্র মোহন শীলের পুত্র। ঘটনার বিবরণে জানা যায় ওই গ্রামের নতুন বাড়ির স্থানীয় একটি স্কুলের ১০ম শ্রেণীর ছাত্রী ঘটনার দিন রাত সাড়ে ৮ টায় প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর হতে বের হলে শ্যামল তার মুখ চেপে ধরে শ্লীলতাহানি করে।
এ সময় ওই ছাত্রীর ডাক চিৎকারে লোকজন ছুটে এলে শ্যামল পালিয়ে যেতে সক্ষম হয়। রাতেই তাকে পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার কথা স্বীকার করে।  শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ নূর হোসেন মামুন জানান, আটককৃতকে ২৫ জানুয়ারি বুধবার সকালে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। ভিকটিমের জবানবন্দীর জন্য কোর্টে প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ