ঢাকা, শুক্রবার 21 January 2022, ৭ মাঘ ১৪২৮, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিজরী
Online Edition

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে মুখোমুখি হবেন দুই বোন

অনলাইন ডেস্ক : দীর্ঘ ১৪ বছর পর অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান ভেনাস উইলিয়ামস। আর শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে উইলিয়ামস পরিবারের দুই বোন ভেনাস ও সেরেনা উইলিয়ামস।

গ্র্যান্ড স্লাম ফাইনালে নবমবারের মতো মুখোমুখি হচ্ছেন দুই বোন। প্রথম সেমিফাইনালে ভেনাস উইলিয়ামস আমেরিকান কোকো ভ্যান্ডেওয়েগিকে হারান ৬-৭, ৩-৭, ৬-২, ৬-৩ গেমে। অপর সেমিফাইনালে ওয়ার্ল্ড নাম্বার টু সেরেনা উইলিয়ামস ৬-২, ৬-১ গেমে হারান মিরিয়ানা লুচিচ-বারোনিকে।

২৩তম গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের রেকর্ড করতেই খেলতে নামবেন সেরেনা উইলিয়ামস। এছাড়া ফাইনালে জয় পেলে নাম্বার ওয়ান র‍্যাংকিংয়েও উঠে আসবেন সেরেনা।

প্রথম সেমিফাইনালে জয় পাবার পর সেরেনার প্রশংসা করে ভেনাস উইলিয়ামস বলেন "শনিবারের খেলায় সেরেনাকে অপর পাশে দেখবো এমন আশাই করছি"। এরপর দ্বিতীয় সেমিফাইনালেই নিশ্চিত হয় সেরেনার ফাইনালে ওঠার বিষয়টি।

জয়ের পর সেরেনা বলেন "আমি ভেনাসকে নিয়ে গর্ববোধ করি। বড় বোন হিসেবে সে আমার বড় অনুপ্রেরণা। ফাইনালে তার বিপক্ষে খেলবো এটা সত্যিই আমাদের কাছে স্বপ্নের মতো"।

অন্যদিকে সেরেনাকে কঠিন প্রতিপক্ষ হিসেবে উল্লেখ করে ভেনাস উইলিয়ামস বলেন "যেভাবে সে আমাকে হারিয়েছে আর কেউ আমাকে এত হারাতে পারেনি"। "আমরা কে জিতবো না জিতবো তার থেকে বড় বিষয় হলো একজন উইলিয়ামস এই টুর্নামেন্টের শিরোপা পেতে যাচ্ছে"-বলেন ভেনাস উইলিয়ামস। আগামী শনিবার হবে অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককের ফাইনাল ম্যাচ। সূত্র: বিবিসি বাংলা। 

অনলাইন আপডেট

আর্কাইভ