বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

জালিয়াতির জন্যই পাবলিক ভোটে পিছিয়ে ছিলেন ট্রাম্প -হোয়াইট হাউজ

২৫ জানুয়ারি, বিবিসি/ সিএনএন/ভয়েস অব আমেরিকা : ভোট জালিয়াতির কারণেই ট্রাম্প প্রত্যক্ষ ভোটে পিছিয়ে ছিলেন বলে হোয়াইট হাউজের পক্ষ থেকে বলা হয়েছে। গত মঙ্গলবার হোয়াইট হাউজের মুখপাত্র শন স্পাইসার জানিয়েছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখনো মনে করেন  হাজার হাজার অবৈধ অভিবাসীর ভোট জালিয়াতির কারণেই ৮ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে পাবলিক ভোটে জয় লাভ করতে পারেননি।
হোয়াইট হাউজের মুখপাত্র শন স্পাইসার সংবাদ ব্রিফিংয়ে আরো বলেন, ভোট জালিয়াতির কারণেই পাবলিক ভোটে ফিছিয়ে ছিলেন ট্রাম্প এই বিশ্বাস এখনো তার মনে রয়েছে।
ট্রাম্পের বরাত দিয়ে শন জানান, যুক্তরাষ্ট্রে ৩০-৫০ লাখ অভিবাসী অবৈধভাবে তাঁর প্রতিপক্ষ ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনকে ভোট দিয়েছেন। স্পাইসার অবশ্য ভোট জালিয়াতির কোন প্রমাণ দেননি।
ট্রাম্পের কাছে এ ব্যাপারে কি প্রমাণ আছে সাংবাদিকরা জানতে চাইলে স্পাইসার বলেন, ট্রাম্পের কাছে যে তথ্য ও গবেষণা রয়েছে তার উপর ভিত্তি করে বেশ কিছুদিন ধরেই ট্রাম্প এটা বিশ্বাস করে আসছেন।
ভোট জালিয়াতির ব্যাপারে স্পাইসার সংবাদ সম্মেলনে বলেন, ভবিষ্যতে এ ব্যাপারে তদন্তের সম্ভাবনা আছে। তবে তিনি বলেন, প্রেসিডেন্ট ইলেক্টরাল ভোটে জয়লাভ করে সš‘ষ্ট এবং তিনি আমেরিকা জনগণের জন্য তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি পুরণে মনোযোগ দিচ্ছেন।
তবে ৮ নভেম্বরের নির্বাচন বিশ্লেষণকারী কর্মকর্তারা বলেছেন, ভোট জালিয়াতির প্রায় কোন নমুনাই নেই এবং ট্রাম্প যে পরিমাণ জালিয়াতির কথা বলছেন, সেটা হতেই পারে না।
ট্রাম্পও এক টুইটবার্তায় বলেছেন, ইলেকট্রোরাল কলেজের ভোটে আমি বিজয়ী হয়েছি। পাবলিক ভোটেও জয়ী হতাম জয়ী হতাম যদি ভোট জালিয়াতি না হতো।

অনলাইন আপডেট

আর্কাইভ