মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

মৃত ব্যক্তিকে জড়িয়ে ও মিথ্যা সংবাদ পরিবেশনের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

টাঙ্গাইল সংবাদদাতা : পাঁচ বছর পূর্বে মৃত ব্যক্তিকে জড়িয়ে এবং রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্র স্বরূপ মিথ্যা ও ভিত্তিহীন প্রকাশিত সংবাদের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাব বঙ্গবন্ধু অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলন করেছেন কালিহাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার।
লিখিত বক্তব্যে মোজহারুল ইসলাম তালুকদার জানান, গত ২০ জানুয়ারি দৈনিক যায়যায়দিন পত্রিকাসহ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে হুমকির মুখে বঙ্গবন্ধু সেতু : নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলন শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদে সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে এবং তাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতে সংবাদটিতে তাকে ও তার ছেলে রিফাত তালুকদার (২২) এবং জামাতা সাংবাদিক মীর আমিনুল ইসলাম তপনসহ পাঁচ বছর পূর্বে মৃত লিয়াকত আলী তালুকদারকে অবৈধ এই বালুর ব্যবসায় জড়িয়ে সংবাদটি প্রকাশিত হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট এবং ভিত্তিহীন বলে দাবি তার।
তার লিখিত বক্তব্যে আরো জানা যায়, গত দুই যুগেরও বেশি সময় ধরে উপজেলা আওয়ামী লীগের পদসহ ২০১৪ সাল থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন। দীর্ঘ রাজনৈতিক পদচারণাসহ ব্যবসায়িকভাবে তিনি কখনও এ ধরনের ব্যবসায় লিপ্ত ছিলেন না। এছাড়া তার ছেলে রিফাত তালুকদার (২২) ঢাকায় বসবাস করাসহ একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। প্রয়াত সাংবাদিক মীর নুরুল ইসলামের ছেলে ও জামাতা মীর আমিনুল ইসলাম তপন দৈনিক বণিক বার্তায় সাংবাদিকতা করাসহ ঢাকায় ব্যবসা পরিচালনা করছেন। এ সত্ত্বেও প্রকাশিত সংবাদে তাদের অবৈধ বালু ব্যবসায় লিপ্ত করে সংবাদ পরিবেশন করা হয়েছে যা সম্পূর্ণ মানহানিকর। সংবাদটিতে গত পাঁচ বছর পূর্বে মৃত লিয়াকত আলী তালুকদারকে ৪টি বালুর ঘাটের মালিক বানানোসহ তাদের নেতৃত্বে বালু উত্তোলন এবং সরবরাহ করা হচ্ছে বলে প্রকাশ করা হয়েছে। এ ছাড়াও প্রকাশিত সংবাদে তার বক্তব্য গ্রহণ বা ছাপনো হয়নি বলেও উল্লেখ করা হয়েছে।
এ ধরণের রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ থেকে বিরত থাকতে তিনি সাংবাদিকদের অনুরোধ জানিয়েছেন। সাংবাদিক সম্মেলনে এর প্রকৃত ঘটনা উদঘাটনে সাংবাদিকদের ভূমিকা রাখার অনুরোধও জানান তিনি।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী (বি.কম), সহ-সভাপতি ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, যুগ্ম-সম্পাদক ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক ভূঁইয়া, সহ-প্রচার সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শরীফ আহম্মেদ রাজু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মনিরুজ্জামান মনির প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ