সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

মধ্যপ্রাচ্যের দ্বিতীয় সেরা মদিনা আন্তর্জাতিক বিমানবন্দর

২৩ জানুয়ারি, আরব নিউজ : আন্তর্জাতিক বিমানবন্দর সংস্থার তালিকায় সৌদি আরবের মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্র্জাতিক বিমানবন্দরটি ২০১৬ সালে মধ্যপ্রাচ্যের দ্বিতীয় সেরা হিসেবে স্থান করে নিয়েছে। আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের মানসম্মত সেবাদানে ৫.০০ এর মধ্যে ৪.৬৫ পয়েন্ট পায় বিমানবন্দরটি।
৫-১৫ মিলিয়ন যাত্রী ধারণ ক্ষমতা সম্পন্ন বিশ্বের ৮০টি বিমানবন্দরের মধ্যে মদিনার এই বিমানবন্দরটি ১১তম। বিশ্বের শীর্ষ ২৬৭টি আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যে তালিকায় ৩৮তম।
মদিনার আব্দুল আজিজ আন্তর্র্জাতিক বিমানবন্দর মধ্যপ্রাচ্যের মধ্যে দ্বিতীয় অবস্থান সম্পর্কে বিমান মহাপরিচালক মোহাম্মদ বিন আব্দুল্লাহ আল ফাদেল বলেন, এর মাধ্যমে প্রমাণিত আন্তর্জাতিক মানের প্রশাসনিক ব্যবস্থা ও যাত্রীদের সর্বোচ্চ মানসম্মত সেবা সরবরাহ করা হয়।
এছাড়া দ্বিতীয় কারণ হিসেবে তিনি আল তায়্যিবাহ অপারেটিং কোম্পানির সহায়তা গুরুত্বপূর্ণ অবদান রেখেছে বলে তিনি জানান।
তিনি আরো বলেন, পরিচালনা সংস্থাটি নির্দেশনা মতো সৌদিতে শীর্ষ মানের বিমান পরিবহন ব্যবস্থা এবং যাত্রীদের বিভিন্ন সুবিধাদি দেয়ার জন্য কাজ করে যাচ্ছে। বেসামরিক বিমান পরিবহনের উন্নতি এবং বৃদ্ধিতে সহযোগিতার জন্য বেসামরিক বিমান কর্তৃপক্ষের প্রশংসা করেন তিনি।
তিনি উল্লেখ করেন, সৌদি আরব বিশ্বের সুরক্ষিত বিমান পরিবহনের মধ্যে অন্যতম। ধীরে ধীরে এর পরিবহন ব্যবস্থার আরও উন্নতি হচ্ছে।
আল তায়্যিবার মহাপরিচালক সোফিয়ান আব্দুল সালাম এই তালিকার শীর্ষ অবস্থানের জন্য সন্তোষ প্রকাশ করেন। আন্তর্জাতিক বিমানবন্দর সংস্থাটি বিশ্বের বিমানবন্দরগুলোর একমাত্র বাণিজ্যিক প্রতিনিধি যারা বিশ্বের ১৮৫০টিরও বেশি বিমানবন্দর বা মোট সংখ্যার ৮৫ শতাংশের প্রতিনিধিত্ব করছে।
ভ্রমণকালীন সময়ে যাত্রীদের সর্বোচ্চ সন্তুষ্টি প্রদানে বিমানবন্দর পরিচালনা কার্যক্রমে পেশাদারিত্ব বজায় রাখতেও বিভিন্নভাবে সংস্থাটি ভূমিকা রেখে থাকে। আরব নিউজ, সম্পাদনায়: এম রবিউল্লাহ

অনলাইন আপডেট

আর্কাইভ