ঢাকা, সোমবার 20 September 2021, ৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

রিয়ালের পরাজয়

অনলাইন ডেস্ক : টানা ৪০ ম্যাচে অপরাজিত থেকে অপ্রতিরোধ্যই হয়ে উঠেছিল জিনেদিন জিদানের দল রিয়াল মাদ্রিদ। তবে তাদের এই জয়যাত্রা থামায় সেভিয়া। এরপর কোপ দেল রের কোর্য়াটার ফাইনালের প্রথম পর্বের ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে নিজেদের মাঠেই হেরে বসেছে দলটি।

বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে সেল্টা ভিগোর বিপক্ষে ২-১ গোলে পরাজিত হয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল। এদিনের ম্যাচে রিয়ালের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ছিলেন নিষ্প্রভ। তিনি কোন গোলের দেখা পাননি। ম্যাচটিতে দলের হয়ে একমাত্র গোলটি করেন মার্সেলো। আর সেল্টা ভিগোর হয়ে গোল দুটি করেন ইয়াগো আসপাস ও জহনি ক্যাস্ত্রো।

ম্যাচটির প্রথমার্ধ গোলশূন্যই থাকে দুই দল। তবে দ্বিতীয়ার্ধের সাত মিনিটের ব্যবধানে ম্যাচের তিনটি গোল হয়। সেল্টা ভিগোই প্রথম গোলের সূচনা করে। ম্যাচর ৬৪ মিনিটে ইয়াগো আসপাসের গোলে পিছিয়ে পড়ে রিয়াল। থিও বোঙ্গোনদার বাড়ানো ক্রসটি মার্সেলো প্রতিরোধ করতে ব্যর্থ হন। পরে ফাঁকায় দাঁড়ানো আসপাসের কাছে বল চলে যায়। সেখান থেকেই মৌসুমে নিজের ১৬তম গোলটি করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

ম্যাচের ৬৯ মিনিটে রিয়াল শিবিরে স্বস্তি ফেরান মার্সেলো। ভলি থেকে গোলটি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। তবে সমতা এক মিনিটের বেশি ধরে রাখতে পারেনি রিয়াল। ম্যাচের ৭০ মিনিটেই পাল্টা আক্রমণে জাল খুঁজে পান জহনি। প্রথম গোলের নায়ক আসপাসের লম্বা ক্রসে জোরালো শটে প্রতিপক্ষের জালে বল জড়ান এই ডিফেন্ডার। এরপর আর গোলের দেখা না পেলে হার নিয়েই মাঠ ছাড়তে সান্তিয়াগো বার্নাব্যু থেকে।

আগামী বুধবার সেল্টার মাঠে ফিরতি পর্বের ম্যাচে ময়দানি লড়াইয়ে নামবে রিয়াল। এ ম্যাচে ঘুরে দাঁড়াতে না পারলে কোপা দেল রের কোর্য়াটার ফাইনালেই থেমে যেতে হবে জিদানের শিষ্যদের।

অনলাইন আপডেট

আর্কাইভ