মঙ্গলবার ১৭ মে ২০২২
Online Edition

৭৭ লিটল ম্যাগ স্টলের তালিকা উন্মুক্তে কোন টাকা লাগবে না

স্টাফ রিপোর্টার : আসন্ন অমর একুশে গ্রন্থমেলা-২০১৭ এর লিটল ম্যাগের স্টল বরাদ্দের তালিকা প্রকাশ করেছে বাংলা একাডেমি। গতকাল বুধবার বিকেলে গ্রন্থমেলায় স্থান পাওয়া প্রকাশনা প্রতিষ্ঠানগুলোর এই তালিকা প্রকাশ করা হয়।
গ্রন্থমেলা পরিচালনা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ এই তথ্য জানিয়ে বলেন, আসছে ১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া মাসব্যাপী গ্রন্থমেলায় বরাদ্দপ্রাপ্ত লিটল ম্যাগাজিন বা ছোটকাগজের সংখ্যা ৭৭টি। এ ছাড়া উন্মুক্ত স্থানে জায়গা পেয়েছে ২২টি ছোটকাগজ। স্টল বরাদ্দ পাওয়া লিটলম্যাগ কর্তৃপক্ষকে আজ বৃহস্পতিবার বিকেল ৩টার মধ্যে ৫শ’ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট বাংলা একাডেমির উত্তরাধিকার কার্যালয়ে জমা দিতে হবে। তবে উন্মুক্ত স্টলের জন্য কোনো টাকা লাগবে না।
স্টল বরাদ্দপ্রাপ্ত লিটলম্যাগগুলোর মধ্যে রয়েছে প্রান্তস্বর, ম্যাজিক লন্ঠন, দেশলাই, শিরদাঁড়া, বাংলাদেশ সাহিত্য সংসদ, দ্বীপজ, কাউয়ার চর, বিজ্ঞান পাঠ, করাতকল, ব-বর্গীয়, শঙ্খচিল, সব্যসাচী, দ্বিবাচ্য, উতঙ্ক, কবি, খেয়া, চিরকূট, প্রতিবুদ্ধিজীবী, চিহ্ন ইত্যাদি।
এর আগে গত ৮ জানুয়ারি গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যানের স্টলের তালিকা প্রকাশ করা হয়। ১ ইউনিটের স্টল বরাদ্দ দেয়া হয় ১৪২টি। এর মধ্যে শিশুদের বই প্রকাশ করা প্রকাশনী ৩০টি। ২ ইউনিটের স্টল বরাদ্দ দেয়া হয় ১২২টি, এর মধ্যে শিশুদের বই প্রকাশ করা প্রকাশনী ১১টি। ৩ ইউনিটের স্টল বরাদ্দ দেয়া হয় ৩১টি, এর মধ্যে শিশুদের বই প্রকাশ করা প্রকাশনী ২টি। এ ছাড়া ৪ ইউনিটের ১৯টি এবং প্যাভিলিয়ন দেয়া হয় ১৩টি।

অনলাইন আপডেট

আর্কাইভ