সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল ফেব্রুয়ারিতে

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল উপলক্ষে সাংবাদিক সম্মেলন

স্পোর্টস রিপোর্টার : শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় আসর ১৮ ফেব্রুয়ারি শুরু হচ্ছে।  গতকাল বুধবার সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরেন আয়োজকরা।  চট্টগ্রাম আবাহনী আয়োজিত বন্দর নগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হবে খেলাগুলো। এবারের আয়োজনে কিছু নতুনত্ব নিয়ে আসছে আয়োজকরা।  প্রথম আসর আয়োজনের সময় চট্টগ্রাম আবাহনীর মহাসচিব শামসুল হক চৌধুরী বলেছিলেন,  এ টুর্নামেন্টের মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে শেখ কামালের নাম ছড়িয়ে দিতে চান।  সে ঘোষণা মতোই এবার দক্ষিণ এশিয়ার বাইরে থেকেও টুর্নামেন্টের দল আনা হচ্ছে।
সংবাদ সম্মেলনে সামশুল হক চৌধুরী বলেছেন,  ‘আগে সাফের ফুটবল দেশগুলোকে নিয়েছি।  এখন আরেকটু বাইরে যাচ্ছি।  যে কারনে কম্বোডিয়াকে আমন্ত্রণ জানিয়েছি এই টুর্নামেন্টে।  পুরো এশিয়ায় টুর্নামেন্টটিকে পরিচিত করাও আমাদের উদ্দেশ্য।  দেশের খেলোধুলার উন্নয়নে ব্যক্তি শেখ কামালের যে অবদান তার নামটি বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে চাই আমরা।  ভবিষ্যতে আরো বড় পরিসরে আয়োজন করা হবে টুর্নামেন্ট। ’দুটি বিদেশি দলের নাম চূড়ান্ত হওয়ার পরই এ মাসেই আয়োজকরা ড্র অনুষ্ঠান করবে।  টুর্নামেন্ট শুরুর অন্তত সপ্তাহ তিনেক আগেই তারা ড্র ও ফিকশ্চার চূড়ান্ত করতে চান।  তরফদার মো. রুহুল আমিন বলেছেন,  ‘আগামী সপ্তাহেই আমরা  ড্র অনুষ্ঠান আয়োজন করবো। ’
 উল্লেখ্য আন্তর্জাতিক এই টুর্নামেন্টের প্রথম আসর হয়েছিল ২০১৫ সালের অক্টোবরে।  তখন বলা হয়েছিল নির্ধারিত সময়েই প্রতি বছর করবেন।  কিন্তু তা হয়নি।  এ প্রসঙ্গে তরফদার মো. রুহুল আমিন বলেছেন,  ‘প্রতিশ্রুতি ছিল প্রতি বছর নির্ধারিত সময় টুর্নামেন্ট করবো কিন্তু প্রিমিয়ার লিগের কারণে সময়ের একটু হেরফের হচ্ছে।  আমরা ফুটবল উন্নয়নের জন্য এমন টুর্নামেন্টের আয়োজন করছি। ’চট্টগ্রাম আবাহনী মহাসচিব সামসুল হক চৌধুরী এমপি ছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেল এমপি,  চট্টগ্রাম আবাহনীর ফুটবল কমিটির চেয়ারম্যান তরফদার মো. রুহুল আমিন,  বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

অনলাইন আপডেট

আর্কাইভ