ঢাকা, সোমবার 20 September 2021, ৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

রিয়ালের জয়রথ থামাল সেভিয়া

অনলাইন ডেস্ক: এবারের মৌসুমে রিয়াল মাদ্রিদ এগিয়ে যাচ্ছিল দারুণভাবে। গড়েছিল টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার নতুন রেকর্ড। কিন্তু সেই জয়যাত্রা অব্যাহত রাখতে পারল না জিনেদিন জিদানের শিষ্যরা। লা লিগার ম্যাচে সেভিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে থেমে গেল রিয়ালের জয়যাত্রা।

সেভিয়া যে রিয়ালের বিপক্ষে জিততে পারবে, তা বোঝা যায়নি একেবারে শেষমুহূর্ত পর্যন্ত। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে ৬৭ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পেনাল্টি থেকে এই গোল করে লা লিগার একটি রেকর্ডও ছুঁয়ে ফেলেছেন পর্তুগিজ এই তারকা। লা লিগায় পেনাল্টি থেকে সবচেয়ে বেশি, ৫৬টি গোল করার আগের রেকর্ডটিও ছিল রিয়াল মাদ্রিদের কিংবদন্তি হুগো সানচেজের দখলে। সেভিয়ার বিপক্ষে গোল করে সানচেজের পাশে নাম লিখিয়েছেন রোনালদো।

জয় দিয়ে ম্যাচটা শেষ করতে পারলে এই রেকর্ড গড়ার রাতটা স্মরণীয় হয়ে থাকত চারবারের বর্ষসেরা ফুটবলারের। কিন্তু সেটা মাটি করেছেন রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস। ৮৪ মিনিটের মাথায় বল ক্লিয়ার করতে গিয়ে হেড করে নিজেদের জালেই বল জড়িয়ে দিয়েছিলেন এই স্প্যানিশ তারকা। ম্যাচের একেবারে শেষপর্যায়ে নাটকীয়ভাবে আরেকটি গোল করে রিয়ালকে হারের হতাশায় ডুবিয়েছেন সেভিয়ার স্টিভেন জোভেটিক।

এই হারের পরও অবশ্য লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষস্থান হারাতে হচ্ছে না রিয়াল মাদ্রিদকে। ১৭ ম্যাচ শেষে ৪০ পয়েন্ট নিয়ে সবার ওপরেই আছে রিয়াল। আর দুর্দান্ত এই জয় দিয়ে বার্সেলোনাকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে সেভিয়া। ১৮ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৩৯ পয়েন্ট। ৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বার্সেলোনা।

অনলাইন আপডেট

আর্কাইভ