বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১
Online Edition

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা

খুলনা অফিস : খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা গতকাল রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক নাজমুল আহসান। সভার শুরুতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত প্রকল্প এবং অগ্রাধিকার প্রকল্পের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় এবং প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের তাগিদ দেয়া হয়।
সভাপতি ড্রেনসমূহ অগ্রাধিকার ভিত্তিতে পরিষ্কার ও বর্ষা মওসুমের আগে নগরীতে ঝুঁকিপূর্ণ স্থাপনা অপসারণ, এবং ফুটপাথ অবৈধভাবে দখলমুক্ত রাখতে কেসিসি’র দৃষ্টি আর্কষণ করেন।  তিনি বলেন, ড্রেনে ময়লা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলতে হবে।  ময়ূর নদী বেদখল এবং ২২টি খাল বেদখল হয়ে যাচ্ছে। এগুলোকে পুন:উদ্ধার করতে সভাপতি সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আর্কষণ  করেন। দীর্ঘদিন ধরে নগরীতে রাস্তা খোড়াখুড়িতে নগরবাসীর চলাচলের বিঘ্নসৃষ্টি হচ্ছে। জনগণের দুর্ভোগ লাঘবে দ্রুততার সাথে কাজ সম্পন্ন করার জন্য ওয়াসাকে অনুরোধ করেন।
সিভিল সার্জন জানান, খুলনা জেলায় ডাক্তারের স্বল্পতা রয়েছে। ইতোমধ্যে কেন্দ্রীয় কার্যালয় থেকে ডাক্তারদের শূন্য পদে পদায়ন শুরু হয়েছে, খুলনায় একটি বিভাগীয় শিশু হাসপাতাল এবং একটি নার্সিং ইনস্টিটিউট নির্মাণের জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে। তিনি জানান, খুলনার বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে ৬৫টি কমিউনিটি ক্লিনিক সংস্কার কাজ প্রায় সম্পন্ন হয়েছে। স্বাস্থ্য ও প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী সভাকে জানান, দিঘলিয়া উপজেলায় দু’টি ও দাকোপ উপজেলায় দু’টি নতুন কমিউনিটি ক্লিনিক নির্মাণ প্রায় সম্পন্ন হয়েছে।  অতিরিক্ত পুলিশ সুপার জানান, ইদানিংকালে কিছু দুষ্কৃতিকারী মোবালই ও ফেসবুক হ্যাক করে নীরিহ মানুষকে ব্ল্যাকমেইল করছে। এদের নিরব চাঁদাবাজি থেকে সাধারণ মানুষকে সতর্ক করতে বলেন। জনগণ যদি অভিযোগ করে তাৎক্ষণিক পুলিশ ব্যবস্থা নিবে। 
সভাপতি মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী স্ব-স্ব দপ্তরের ওয়েব পোর্টাল হালনাগাদ করণ, জেলা ইনোভেশন কার্যক্রম জোরদার করা, জেলা ও উপজেলার সকল দপ্তরের নামে ফেসবুক খুলতে এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মাঝে জাতীয় শুদ্ধাচার কৌশল  বিষয়ে আলোচনা করার অনুরোধ জানান।
সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যানগণ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, সিভিল সার্জন, কৃষি সম্পসারণ অধিদপ্তরের উপপরিচালক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ