বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১
Online Edition

জামালপুরে তুলা তৈরি কারখানা পুড়ে ছাই

জামালপুর সংবাদদাতা : জামালপুর সদরের বগাবাইদ বোর্ডঘর এলাকায় একটি তুলা কারখানা পুড়ে ছাই হয়েছে। ১৪ জানুয়ারি বেলা ২ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, বগাবাইদ বোর্ডঘর এলাকায় হালিম এন্টারপ্রাইজ নামে একটি তুলা তৈরির কারখানা আগুনে পুড়ে মুহূর্তের মধ্যে ছাই হয়ে যায়।  গোডাউনের একটি অংশ থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়।
এতে প্রায় ২২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। বেলা ২ টার দিকে জামালপুর ফায়ার সাভিসে সংবাদ দিলে তাদের ৩টি ইউনিট  ২০ মিনিটি চেষ্টার ফলে আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের লিডার মোনায়েম জানান, আমরা আগুন লাগার কথা শুনার সাথেই ঘটনাস্থলে উপস্থিত হই। আমাদের ৩টি ইউনিট আপ্রাণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তুলা কারখানার হালিম এন্টাপ্রাইজের মালিক প্রো. হালিমা বেগম  অচেতন থাকায় তার সাথে কথা সম্ভব হয়নি।
সচেতনতামূলক সভা অনুষ্ঠিত
জামালপুর রেলওয়ে পুলিশ গণসচেতনতামূলক সভা গত শনিবার দুপুরে জেলার নরুন্দি রেলওয়ে স্টেশন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। জামালপুর  রেলওয়ে থানার এস আই আকবর হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, নরুন্দি তদন্ত কেন্দ্রের এসআই আবুল কালাম, রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আব্দুল্লাহ আল মামুন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফুর প্রমুখ। সভায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ না করা, রেল লাইনের উপর দিয়ে চলার সময় কানে হেডফোন ব্যবহার না করা, ট্রেনের ইঞ্জিন বাফার ও দুই বগির সংযোগস্থলে বসে রেল ভ্রমণ না করা ইত্যাদি বিষয়ের উপর আলোচনা করা হয়। এর আগে সকালে নরুন্দি রেল লাইন সংলংগ্ন নলকুঁড়ি গ্রামে স্থানীয় বাসিন্দাদের নিয়ে রেলওয়ে থানার এসআই আকবর হোসেন আরো একটি সচেতনতামূলক সভা করেন।
শীতবস্ত্র বিতরণ
জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী পাহাড়ী জনপদে শীতার্ত মানুষের মাঝে শনিবার সকাল ১০টায় ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয় মাঠে  শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বকশীগঞ্জ তরুণ প্রজন্ম সংসদের উদ্যোগে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ পূর্ব সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালযের প্রধান শিক্ষক মো. ফরহাদ হোসেন, তরুণ প্রজন্ম সংসদের সভাপতি ডা. মো. মেহেদী মোস্তাক, সহকারী প্রধান শিক্ষক মেসবাহ উল তুহিন, প্রকৌশলী তৈবুর রহমান তারেক, মোতাসিম বিল্লাহ ইমরান, প্রমুখ। ধানুয়া কামালপুর ইউনিয়নের আদিবাসী ও স্থানীয়দের মধ্যে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ