মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

জানমালের নিরাপত্তায় থেকে  অপরাধ করা ক্ষমার অযোগ্য

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জে আলোচিত ৭ খুন মামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে বলে আশা প্রকাশ করেছেন সরকারের এটর্নি জেনারেল মাহবুবে আলম। নারায়ণগঞ্জের ঘটনাকে একটি পরিকল্পিত হত্যাকাণ্ড উল্লেখ করে এটর্নি জেনারেল বলেন, যারা যানমালের নিরাপত্তার দায়িত্বে ছিলেন তারাই যদি এ ধরনের অপরাধ করে থাকেন তবে সেটি হবে ক্ষমার অযোগ্য। দেশবাসীর সঙ্গে আমিও আশা প্রকাশ করি, এ মামলায় জড়িতদের উপযুক্ত শাস্তি হওয়া উচিত। গতকাল রোববার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন আজ সোমবার সকালে সাত খুনের মামলার রায় দেবেন। গত ৩০ নবেম্বর চূড়ান্ত যুক্তিতর্ক শেষে রায়ের দিন ধার্য করা হয়েছিল।

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের ফতুল্লার শিবু মার্কেট এলাকা থেকে সিটি কর্পোরেশনের কাউন্সিলর নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণ করা হয়। এর তিন দিন পর শীতলক্ষ্যা নদী থেকে তাদের লাশ উদ্ধার হয়। এই ঘটনায় নিহত নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বাদী হয়ে একটি ও আইনজীবী চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এক বছর তদন্ত শেষে চলতি বছরের ৯ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা মামুনুর রশিদ মন্ডল নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৭ খুনের ঘটনায় কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তা লে. কর্নেল (অব্যাহতিপ্রাপ্ত) তারেক সাঈদ মোহাম্মদ, মেজর (অব্যাহতিপ্রাপ্ত) আরিফ হোসেন ও লে. কমান্ডার (অব্যাহতিপ্রাপ্ত) এম এম রানাসহ ৩৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ