সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ট্রাম্পের অভিষেক অনুষ্ঠান বয়কটের ঘোষণা ডেমোক্রেটদের

সংগ্রাম ডেস্ক : যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার অনধিকার চর্চার অভিযোগসহ বেশ কয়েকটি কারণে নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠান বয়কট করার ঘোষণা দিয়েছেন দেশটির বেশ কয়েকজন ডেমোক্রেটিক নেতা। তাদের মধ্যে অনেকেই আইনপ্রণেতা। এ পদক্ষেপকে প্রথাবিরোধী বলে মনে করা হচ্ছে। আমাদের সময়.কম।

আগামী শুক্রবার ট্রাম্পের অভিষেক অনুষ্ঠান হতে যাচ্ছে। ডোনাল্ড ট্রাম্প মানবাধিকারকর্মী ও কংগ্রেসম্যান জন লুইসকে গত শনিবার মৌখিকভাবে আক্রমণ করায় এই ডেমোক্র্যাট নেতারা অসন্তুষ্ট হয়েছেন এবং অভিষেক অনুষ্ঠানে যোগ না দেয়ার জন্যে এটিকেও কারণ হিসেবে মনে করা হচ্ছে। এসব ্আইনপ্রণেতা এর আগে ডোনাল্ড ট্রাম্পের উগ্রতা ও নারী কেলেঙ্কারী নিয়ে ব্যাপক সমালোচনা করেছেন। জন লুইস এক টিভি সাক্ষাৎকারে বলেছেন, ডোনাল্ড ট্রাম্প বৈধভাবে প্রেসিডেন্ট হচ্ছেন বলে তিনি মনে করেন না।

প্রতিনিধি পরিষদের যে ডেমোক্র্যাট সদস্যরা ট্রাম্পের অভিষেকে যোগ দেবেন না বলে ঘোষণা করেছেন তাদের মধ্যে রয়েছেন, অরেগন অঙ্গরাজ্যের আর্ল ব্লামনেয়ার, ম্যাসাচুসেটসের ক্যাথরিন ক্লার্ক, নিউইয়র্কের ইভেত ক্লার্ক, মিজৌরির উইলিয়াম লেসি ক্লে, মিশিগানের জন কনিয়ার্স, ক্যালিফোর্নিয়ার মার্ক দেসেলনিয়ার, অ্যারিজোনার রাউল গ্রিজালভা, ইলিনয়ের লুইস গুতিয়ারেজ, ক্যালিফোর্নিয়ার জেয়ার্ড হাফম্যান, ক্যালিফোর্নিয়ার বারবারা লি, জর্জিয়ার জন লিউস, ক্যালিফোর্নিয়ার টেড লিউ, অরেগনের কোয়ার্ট সাদার, নিউইয়র্কের জোস সেরানো, ক্যালিফোর্নিয়ার মার্ক তাকানো ও নিউইয়র্কের নেদিয়া ভেলাজকুয়েজ।

অনলাইন আপডেট

আর্কাইভ