ঢাকা, মঙ্গলবার 26 January 2021, ১২ মাঘ ১৪২৭, ১২ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

বিশ্বের সবচেয়ে শক্তিশালী মানুষ

অনলাইন ডেস্ক: কমিকস বা ছবির দুনিয়ার এক অবিশ্বাস্য চরিত্রের নাম হাল্ক। কিন্তু এবার সত্যিকার অর্থেই সেই রকম এক চরিত্রের দেখা মিলেছে। তিনি হলেন পাকিস্তানের মারদান শহরের বাসিন্দা ২৫ বছর বয়সী যুবক আরবাব খিজির হায়াত। বিশালাকার আরবাবের ওজন ৯৬০ পাউন্ড। অবিশ্বাস্য শোনালেও এ সবই সত্যি। আর এই যুবককে বলা হচ্ছে বিশ্বের সবচেয়ে শক্তিশালী মানুষ। খবর ডেইল মেইলের।

ডেইল মেইল জানিয়েছে, আরবাব বরাবরই ভারোত্তোলন চ্যাম্পিয়ন হতে চেয়েছিলেন। নিজের এই স্বাস্থ্য ও শক্তির জন্য সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। বিশ্বের ভারোত্তোলন প্রতিযোগিতায় প্রবেশের আগে নিজেকে ভালোভাবে প্রস্তুত করে নিচ্ছেন আরবাব।

বিশ্বের সবচেয়ে শক্তিশালী এই যুবকের প্রতিদিনকার খাবারের তালিকা কিন্তু বিশাল। আরবাব প্রতিদিন অন্তত ১০ হাজার ক্যালরি খাবার গ্রহণ করেন। সকালের নাশতায় ৩৬টি লাগে তার। সেই সঙ্গে দিনে খান সাত পাউন্ড মাংস, পাঁচ লিটার দুধ আর তার সঙ্গে অন্যান্য খাবারতো রয়েছেই।

আরবাবের উচ্চতা ছয় ফুট তিন ইঞ্চি। নিজের এই বিশাল ওজনের জন্য কোনো শারীরিক সমস্যায় ভোগেন না তিনি। এমনটি দাবি করে আরবাব বলেন, “শরীরের ওজন সংক্রান্ত কোনো জটিলতা নেই আমার। আর যেহেতু আমি বিশ্বের সবচেয়ে শক্তিশালী মানুষ হতে চাই তাই এটা ধরে রাখতে হবে। ”

আরবাব আরও বলেন, “কৈশোর থেকেই ওজন বাড়তে শুরু করে তার। সেই সময়ই ভারোত্তোলক হিসেবে ক্যারিয়ার গড়ার ইচ্ছে জাগে তার। আর সে কারণে ওজন আর নিয়ন্ত্রণ করেননি। ”

অনলাইন আপডেট

আর্কাইভ