ঢাকা, বৃহস্পতিবার 17 June 2021, ৩ আষাঢ় ১৪২৮, ৫ জিলক্বদ ১৪৪২ হিজরী
Online Edition

তাসকিন ও শুভাশিষের অভিষেক

অনলাইন ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে অভিষেক হলো বাংলাদেশের দুই পেসার তাসকিন আহমেদ ও শুভাশিষ রায়ের। বাংলাদেশের ৮২তম ও ৮৩তম টেস্ট খেলোয়াড় হিসেবে অভিষেক হলো তাসকিন ও শুভাশিষের। 

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরুর কিছুদিন আগ থেকেই খবর পাওয়া গিয়েছিলো, ওয়েলিংটন ম্যাচ দিয়ে বড় ফরম্যাটে অভিষেক হতে যাচ্ছে তাসকিনের। সেই খবর অবশেষে সত্যিই হলো। টেস্ট খেলার স্বপ্ন পূরণ হলো তাসকিনেরও। ২০১৪ সালে ওয়ানডে ও টি২০ অভিষেকের পর এবার টেস্টেও পা রাখলেন তিনি। 

২৩ ওয়ানডে ও ১৪ টোয়েন্টি টোয়েন্টিতে বাংলাদেশের পেস অ্যাটাকে সেরা বোলারের খ্যাতি পাওয়া তাসকিন, প্রথম শ্রেনির ক্রিকেটে ম্যাচ খেলেছেন ১০টি। উইকেট নিয়েছেন ২৪টি। নিউজিল্যান্ডের ঘন সবুজ পীচে পেস সহায়ক উইকেটে তাসকিনের অভিষেক হলো দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশের হাত ধরে। তাসকিনের মাথায় ক্যাপ পড়িয়ে দেন ওয়ালশ। 

তাসকিনের অভিষেকের দিন টেস্ট ক্রিকেটে পথ চলা শুরু হলো শুভাশিষেরও। চলমান নিউজিল্যান্ড সফরে ওয়ানডে অভিষেক হয় তার। মাত্র ১টি ওয়ানডে খেলা শুভাশিষ এবার বড় ফরম্যাটেও নিজের অভিষেক ঘটালেন। প্রথম শ্রেনির ক্রিকেটে বেশ সুনামও কুড়িয়েছেন তিনি। ৫১ ম্যাচে ১৩৬ উইকেট ঝুলিতে রয়েছে ২৮ বছর বয়সী শুভাশিষের। বাংলাদেশ অধিনায়ক মুশফিকুরের কাছ থেকে টেস্ট ক্যাপ বুঝে নেন তিনি। 

বাংলাদেশ একাদশ : মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মোমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ ও শুভাশিষ রায়। সূত্র: বাসস। 

অনলাইন আপডেট

আর্কাইভ