শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

ছয় মাস পর হলি আর্টিজান বেকারী নতুন ঠিকানায়

স্টাফ রিপোর্টার : জঙ্গি হামলায় দেশী-বিদেশী অতিথিদের মৃত্যু আর জিম্মি উদ্ধারে নিরাপত্তা বাহিনীর তৎপরতার পর বন্ধ হয়ে যাওয়া হলি আর্টিজান বেকারি পুনরায় চালু হয়েছে। ছয় মাস পর গতকাল মঙ্গলবার থেকে গুলশান এভিনিউর র‌্যাংগস আর্কেডের দ্বিতীয় তলায় স্বল্প পরিসরে বেকারিটি খোলা হয়েছে বলে প্রতিষ্ঠানটির এক ব্যবস্থাপক জানিয়েছেন।‘নিরাপত্তার কারণে’ নাম প্রকাশে অনিচ্ছুক এ ব্যবস্থাপক বলেন, এখন তারা মাত্র ৫০০ বর্গফুট জায়গায় বেকারিটি চালু করেছেন।“আগে ছিল দুই হাজার বর্গফুট জায়গা, একসঙ্গে বসতে পারতেন ৫০ জন অতিথি। এখন আপাতত ২০ জন বসতে পারবেন।”

গত বছরের ১ জুলাই রাতে একদল জঙ্গি গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান বেকারিতে ঢুকে ১৭ বিদেশীসহ ২০ জনকে হত্যা করে। পরদিন সকালে কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় নিরাপত্তা বাহিনী। জঙ্গি হামলা ও কমান্ডো অভিযানের কারণে বেকারির সীমানা দেয়াল ও ভবনের বেশিরভাগ অংশ ক্ষতিগ্রস্ত হয়; ভেতরে থাকা মালামালও নষ্ট হয়ে যায়। এরপর থেকেই প্রতিষ্ঠানটি বন্ধ ছিল। সম্প্রতি হলি আর্টিজানের ফেইসবুক পেইজে গতকাল থেকে বেকারিটি নতুন ঠিকানায় খোলার ঘোষণা দেয়া হয়।

গতকাল দুপুরে বেকারিতে গিয়ে সেখানকার কর্মীদের খাবার সাজানো, নতুন জায়গার সাজসজ্জা প্রভৃতি কাজে ব্যস্ত থাকতে দেখা গেছে।

গুলশানের নতুন ঠিকানায় চালুর পাশাপাশি আর্টিজান কর্তৃপক্ষ ধানমন্ডি ও মতিঝিলেও শাখা খোলার কথা চিন্তা করছে বলে জানান ওই ব্যবস্থাপক। “মানুষের জীবনে ভাল সময় আসে খারাপ সময় আসে, আমাদের ব্যবসায়ও একটা খারাপ সময় এসেছে। সেটা থেকে ঘুরে দাঁড়ানোর একটা চেষ্টা আমরা করছি। কিন্তু দেশের যে ক্ষতিটা হলো সেটাতো অনেক বড়,” বলেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ