শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১
Online Edition

নব্য জেএমবির ১০ সদস্য রিমান্ডে

স্টাফ রিপোর্টার : আশুলিয়া থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধী মামলায় গ্রেফতার হওয়া এক নারীসহ ১০ জঙ্গিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফায়রুজ তাসনিম এই দশ জঙ্গিকে বিভিন্ন মেয়াদে রিমান্ড দেন। 

গ্রেফতার হওয়া আসামীদের মধ্যে নারী জঙ্গি জান্নাতুল মহাল ওরফে জিন্নাহকে (৬০) দুদিন ও বাকিদের প্রত্যেককে চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। পুলিশ তাদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেছিল। চারদিনের রিমান্ড প্রাপ্তরা হলো- নব্য জেএমবির সদস্য আবু সাদাত মো. সুলতান আল রাজি ওরফে লিটন (৪১), আল মিজানুর রশিদ (৪১), মো. জিয়াউর রহমান (৩১), মো. কৌশিক আদনান সুবহান (৩৭), মিজানুর রহমান (৪৩), মেরাজ আলী (৩০), মুফতি আবদুর রহমান বিন আতাউল্লাহ (৩৭), শাহরিয়ার ওয়াজেদ খান (৩৬), শরিফুল ইসলাম (৪৬)। 

ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌশলি আনোয়ারুল কবীর বাবুল জানান, এই মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব- ৪ এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার উনু মং বিকাল তিনটায় এই দশ আসামীকে আদালতে হাজির করেন। পরে তাদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। রিমান্ড শুনানি শেষে আদালত নারী জঙ্গিকে দুদিন ও বাকিদের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন। 

গত রোববার রাতে রাজধানীর উত্তরা ও কলাবাগান এলাকা থেকে নব্য জেএমবির ১০ জঙ্গিকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতার হওয়া জঙ্গিদের সবাই নব্য জেএমবির তামিম আহমেদ চৌধুরী গ্রুপের সদস্য।

অনলাইন আপডেট

আর্কাইভ