ঢাকা মঙ্গলবার 17 May 2022, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

ফ্লোরিডায় বিমানবন্দরে বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহত

অনলাইন ডেস্ক: আমেরিকার ফ্লোরিডা অঙ্গরাজ্যের একটি বিমানবন্দরে গতকাল শুক্রবার বন্দুকধারীর গুলিতে অন্তত পাঁচজন নিহত এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে পুলিশের গুলিতে আহত অবস্থায় বন্দুকধারীকে আটক করা হয়েছে।

ফোর্ট লডারডেল-হলিউড আন্তর্জাতিক বিমানবন্দরের ২ নম্বর টার্মিনালে যাত্রীদের মালামাল বুঝে নেওয়ার স্থানে এই গুলির ঘটনা ঘটে। ফোর্ট লডারডেল ফ্লোরিডার দক্ষিণ-পূর্ব উপকূলঘেঁষা একটি শহর।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে সিএনএন জানায়, অন্তত পাঁচজন নিহত ও আটজনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। বন্দুকধারীর বয়স ২০-এর কোঠায়। গায়ে ছিল টি-শার্ট। পুলিশের গুলিতে তিনি আহত হয়েছেন।

তবে, মার্কিন সংবাদ মাধ্যম এনবিসি নিউজ বলেছে, পুলিশের পাল্টা গুলিতে হামলাকারী নিহত হয়েছে।একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে মার্কিন সংবাদ মাধ্যম এনবিসি নিউজ জানিয়েছে, গুলি বর্ষণের এক মিনিটেরও কম সময়ের মধ্যেই বন্দুকধারী হামলাকারী পুলিশের গুলিতে মারা গেছে।

স্থানীয় পুলিশ এক টুইট বার্তায় জানায়, গুলিতে একাধিক মানুষ নিহত হয়েছে এবং হামলাকারীকে হেফাজতে নেওয়া হয়েছে। গোলাগুলির খবরে পুলিশের কয়েক ডজন গাড়ি ও অ্যাম্বুলেন্স বিমানবন্দরে হাজির হয়েছে। এ ঘটনায় শত শত মানুষ বিমানবন্দরটির টারমাকে আশ্রয় নিয়েছে।

এয়ারপোর্টের ভেতর থেকেই টুইটারে লেখেন কেউ কেউ। হোয়াইট হাউজের সাবেক প্রেস সেক্রেটারি আরি ফ্লেশার টুইটারে লেখেন "আমি ফোর্ট লডারডেল এয়ারপোর্টে। এখানে গুলিবর্ষণ হচ্ছে। লোকজন দৌড়াদৌড়ি করছে"।তিনি আরও বলেন, ‘তবে এই মুহূর্তে সবকিছু শান্ত। পুলিশ কাউকে বেরোতে দিচ্ছে না, অন্তত আমি যেখানে আছি সেখান থেকে।’

ঘটনার পরপরই একটার পর একটা পুলিশের গাড়ি এবং অ্যাম্বুলেন্স ঘটনাস্থলের দিকে ছুটে যেতে দেখা যায়।

স্থানীয় সময় বেলা একটার দিকে বিমানবন্দরটির টার্মিনাল এলাকায় গোলাগুলির খবর পায় পুলিশ।

অনলাইন আপডেট

আর্কাইভ