বৃহস্পতিবার ০৬ আগস্ট ২০২০
Online Edition

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট দলে নেই মোস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার : নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী ১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু হবে প্রথম টেস্ট ম্যাচটি। ১৫ সদস্যের টেস্ট দলে জায়গা পেয়েছেন তাসকিন আহমেদ ও রুবেল হোসেন। টি-টোয়েন্টির পর এবার টেস্টেও ফিরেছেন রুবেল। প্রায়  দুই বছর পরে টেস্ট দলে রুবেলের জায়গা হলো। দলের এক সদস্য ইনজুরিতে পড়লে জায়গা পান রুবেল হোসেন। ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলে তিনি আস্থা অর্জন করে টেস্টেও জায়গা করে নিয়েছেন। তবে ১৫ সদস্যের এই স্কোয়াডে বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে রাখা হয়নি। ইনজুরি থেকে ফিরে নিউজিল্যান্ড সফর দিয়েই মাঠে ফিরেছেন তিনি। প্রথম ওয়ানডে ম্যাচ খেলানোর পর তাকে দ্বিতীয় ওয়ানডেতে বিশ্রামে রাখা হয়েছিল। এরপরের ম্যাচগুলো তিনি যথারীতি খেলেছেন। তবে হয়তো তাকে নিয়ে কোন রকম ঝুঁকি নিতে চায়না দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তাই তাকে এই ১৫ সদস্যের তালিকায় রাখা হয়নি। এছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে চোট পেয়ে ছিটকে পড়া মুশফিকুর রহিমও ফিরেছেন দলে। আর তিনিই দলকে নেতৃত্ব দিবেন।
বাংলাদেশের এই দলে মূলত ৮ জন ব্যাটসম্যানকে রাখা হয়েছে। এর মধ্যে উইকেটরক্ষক-ব্যাটসম্যান রয়েছেন দুজন। এরা হলেন মুশফিকুর রহিম এবং নূরুর হাসান সোহান। আর যথারীতি ব্যর্থতার পরিচয় দিলেও টেস্ট স্কোয়াডেও রয়েছেন সৌম্য সরকার।
প্রথম টেস্টের বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নুরুল হাসান, শুভাশীষ রায়।

অনলাইন আপডেট

আর্কাইভ