বুধবার ১৫ জুলাই ২০২০
Online Edition

জনগণের সরকার প্রতিষ্ঠায় শপথ নেয়ার আহ্বান

স্টাফ রিপোর্টার : জনগণের সরকার প্রতিষ্ঠার শপথ নিতে দলের নেতা-কর্মী ও সব শ্রেণির মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল বৃহস্পতিবার এক টুইট বার্তায় খালেদা জিয়া এ আহ্বান জানান।
তিনি বলেন, গণতন্ত্র ও ভোটাধিকার হরণের দিন ৫ জানুয়ারিতে জনগণের সরকার প্রতিষ্ঠার শপথ নিন। টুইট বার্তা দেয়ার সময় তিনি দুর্নীতির দুই মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্য রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে অবস্থান করছিলেন।
উল্লেখ্য, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট-সংক্রান্ত  মামলার শুনানির দিন ধার্য্য ছিলো বৃহস্পতিবার। সে অনুযায়ী সকাল ১০টা ২০ মিনিটে গুলশানের বাসা থেকে আদালতের উদ্দেশে বের হন খালেদা জিয়া। তিনি আদালতে উপস্থিত হন সোয়া ১১টায়। এরপর থেকে মাঝখানে কিছু সময় বিরতিসহ মোট চার ঘন্টা আদালতে থাকেন।
এই সময়ের মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করে খালেদা জিয়ার অসমাপ্ত বক্তব্য উপস্থাপনের কথা ছিলো। কিন্তু তিনি তা করেননি। একই সঙ্গে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায়ও আসামিদের আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল। তবে খালেদা জিয়ার আইনজীবীরা এ মামলায় নতুন করে একজনের সাক্ষ্য নেয়ার আবেদন জানালে আদালত তা মঞ্জুর করেন। ফলে এ মামলায় এদিন আত্মপক্ষ সমর্থন হয়নি।
প্রসঙ্গত, ২০১৪ সালের ৫ জানুয়ারি বিএনপির বর্জনের মধ্য দিয়ে দশম সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর থেকে এই দিনটিকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করে বিএনপি। অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ দিনটিকে পালন করে গণতন্ত্র রক্ষা দিবস উপলক্ষে।

অনলাইন আপডেট

আর্কাইভ