সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিক্ষোভ মিছিল থেকে বাঙালিদের ওপর হামলায় আহত ১২

খাগড়াছড়ি সংবাদদাতা : খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার বিক্ষোভ মিছিল থেকে বাঙালিদের ওপর হামালা চালানো হয়। এ সময় অন্তত ১২ জন আহত হয়।

নির্বাচিত জনপ্রতিনিধিসহ সচেতন নাগরিক সমাজের ব্যানারে দুপুর ১ টার কিছু পর শিলাছড়ি এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বাজার হয়ে উপজেলা সদরে আসার চেষ্টা করলে পুলিশ ও নিরাপত্তাবাহিনীর সাথে সংঘর্ষ বাধে।

মিছিল থেকে পুলিশ ৯ জনকে আটক করলেও জিজ্ঞাসাবাদের পর তাদের ছেড়ে দেয়। এসময় অরিয়ন চাকমা(৩৫) ও বাজার ব্যবসায়ী মো: শাহজাহান(৪০) আহত হয় বলে খবর পাওয়া গেছে।

তবে আহতের সংখ্যা আরো বেশি বলে অভিযোগ করেন ভাইস চেয়ারম্যান বেবি রানী বসু।

লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ মো: আরিফ ইকবাল জানান, পরিস্থিতি এখন শান্ত। মিছিল নিয়ে উপজেলা সদরে আসতে চাইলে পুলিশ নিরাপত্তার স্বার্থে মিছিলকে শান্ত রাখার চেষ্টা করে। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, গত ১ জানুয়ারি রোববার দিবাগত রাত ২টার দিকে নিজ বাসভবনে যৌথবাহিনী অভিযান চালিয়ে অস্ত্রসহ উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে আটক করে আদালতে প্রেরণ করলে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠায়।

এদিকে ইউপিডিএফ কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমা কর্তৃক পাঠানো এক প্রেস বার্তায় সংগঠনের কেন্দ্রীয় নেতা ও সংগঠক সচিব চাকমা উক্ত হামলাকে ন্যক্কারজনক ও বর্বরোচিত আখ্যায়িত করে বলেন, ‘পাহাড়ি জনগণের কণ্ঠ রোধ করতে ও সুপার জ্যোতি চাকমাকে মিথ্যা অজুহাতে গ্রেফতার করে যে অন্যায় ও মৌলিক অধিকার হরণ করা হয়েছে তা ধামাচাপা দিতে পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে।’

তিনি অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি এবং সুপার জ্যোতি চাকমার মুক্তির দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ