সোমবার ১৩ জুলাই ২০২০
Online Edition

জাতিসংঘ ছেড়ে চলে আসুন -ট্রাম্পকে সারাহ পালিন

১ জানুয়ারি, পার্স টুডে : মার্কিন নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জাতিসংঘ ত্যাগ করার পরামর্শ দিয়েছেন আলাস্কার রিপাবলিকান দলের সাবেক গবর্নর সারাহ পালিন। ফিলিস্তিনী ভূখণ্ডে অবৈধ ইহুদি বসতি নির্মাণের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইসরাইলের বিরুদ্ধে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে সম্প্রতি একটি প্রস্তাব পাস হওয়ার পর তিনি এ আহ্বান জানালেন।
যুদ্ধবাজ হিসেবে পরিচিত সারা পালিন ব্রেইটবার্ট ডেইলি নিউজকে দেয়া সাক্ষাৎকারের সময় বলেন, জাতিসংঘ থেকে বেরিয়ে আসার জন্য পরবর্তী প্রেসিডেন্টের সামনে দুটি পথ খোলা আছে। এর একটি হচ্ছে- জাতিসংঘের সঙ্গে রাজনৈতিক সম্পর্ক ছিন্ন করা। তিনি তার ভাষায় বলেন, এ সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর বিশ্বের যেখানে অন্যায় প্রতিষ্ঠা করা হয়েছে সেখানে বিশ্বের নেতা হিসেবে ন্যায় প্রতিষ্ঠা করে আমেরিকা তার সুনাম ফিরিয়ে আনতে পারে। এছাড়া, নিউইয়র্কে অবস্থিত বিশ্ব সংস্থার কর্মকাণ্ডের বিরুদ্ধে মার্কিন সরকারের বিভিন্ন অংশের কর্মকর্তারা একযোগে অবস্থান নিতে পারেন বলেও মত দেন তিনি।
আলাস্কার নবম গবর্নর হিসেবে ২০০৬ থেকে ২০০৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন পালিন। ২০০৮ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির ভাইস প্রেসিডেন্ট প্রার্থী ছিলেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ